দেশে বেকার খুঁজে পান না সালমান এফ রহমান

সালমান এফ রহমান
সালমান এফ রহমান   © সংগৃহীত

দেশের কোথাও বেকার খুঁজে পান না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। মঙ্গলবার (২৯ মার্চ) ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, বস্ত্র খাত লোক পাচ্ছে না। ওষুধ খাত লোক পাচ্ছে না। কৃষি খাত লোক পাচ্ছে না। দেশে অনেক ধরনের সুযোগ তৈরি হচ্ছে। মানুষ পণ্য খাত থেকে সেবা খাতে চলে যাচ্ছে। আইটি খাতে চলে যাচ্ছে।

তিনি বলেন, আমার অভিজ্ঞতা বলে, বাংলাদেশে কোনো বেকারত্ব নেই। বরং কর্মসংস্থানের সুযোগ আছে।

আরও পড়ুন: ঢাবির টিএসসিতে ধর্ষণ, জানে না প্রশাসন

অবশ্য উচ্চশিক্ষা গ্রহণকারীরার বেকার সমস্যায় আছে তা স্বীকার করে তিনি বলেন,বেকারত্ব আছে বাংলাদেশে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারীদের, এটা তাদের সমস্যা। তারা এই ডিগ্রি নেওয়ার আগে কি ক্যারিয়ার প্ল্যানিং করেছিল?”

তিনি বলেন, আমাদের বেশি বেশি কারিগরি শিক্ষা দিতে হবে। কারিগরি শিক্ষা বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি থেকেও বেশি গুরুত্বপূর্ণ। এই সমস্যা সমাধানে আমাদের মানসিকতার পরিবর্তন দরকার।

ব্যবসায়ীদের উন্নত কর্মপরিবেশ তৈরি এবং নিয়ম-নীতি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে যে কোনো খাতে ব্যবসা করতে গেলে অবশ্যই নিয়ম-কানুনগুলো মেনে চলতে হবে। আপনি যদি কমপ্লায়েন্ট না হন, তাহলে আপনি বাংলাদেশে ব্যবসা করতে পারবেন না। সময় আসছে, যখন বাংলাদেশের মানুষ পণ্য কেনার সময় দেখে ‍কিনবে যে কোন কোম্পানি ভালোভাবে আইন কানুন মানছে।


সর্বশেষ সংবাদ