স্বাধীনতা দিবসে জিয়াউর রহমানের নামে স্লোগান দেয়ায় শিক্ষক বরখাস্ত

সাময়িক বরখাস্তের আদেশ
সাময়িক বরখাস্তের আদেশ

সাতক্ষীরার তালা উপজেলার একটি বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের র‍্যালিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে স্লোগান দেওয়ায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উপজেলার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ওই সহকারী শিক্ষকের নাম হাসিবুর রহমান। তিনি ওই উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক।

সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষক স্লোগান দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। কাজটি ভুল হয়েছে দাবি করে স্কুলের মাইকে সবার উদ্দেশে ক্ষমা চেয়েছেন তিনি।

২৭ মার্চ রবিবার দুপুরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি তাকে সাময়িক বরখাস্ত করেন। এছাড়া তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটি। বরখাস্ত হওয়া শিক্ষক হাসিবুর রহমান তালা উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: বাংলাদেশে মুক্তি পাচ্ছে ভারতীয় সিনেমা ‘আরআরআর’

ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাকির হোসেন বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার সকাল ৮টার দিকে বিদ্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিদ্যালয় থেকে বের হয়ে স্থানীয় বালিয়াবাজার হয়ে আবার বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়। র‍্যালি শেষ হওয়ার পর স্থানীয় কয়েক ব্যক্তি এসে বলেন, র‍্যালির দায়িত্বে থাকা শিক্ষক হাসিবুর রহমান দীর্ঘ সময় শিক্ষার্থীদের নিয়ে ‘জিয়া তোমায় মনে পড়ে, আজকের এই দিনে’ স্লোগান দেন।

ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম ফজলুল হক বলেন, শিক্ষক হাসিবুরের স্লোগানের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। এ জন্য বিদ্যালয় পরিচালনা কমিটি ব্যবস্থা গ্রহণ করেছে।

ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসিবুর রহমান বলেন, স্বাধীনতা দিবসের র‌্যালিতে অনিচ্ছাকৃতভাবে জিয়াউর রহমানের নামে স্লোগান দিয়েছেন তিনি। পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের স্মরণেও স্লোগান দিয়েছেন তিনি। কাজটি ঠিক হয়নি বুঝতে পেরে মাইকে সবার কাছে ক্ষমা চেয়েছেন।


সর্বশেষ সংবাদ