বাবার চিঠি: ‘অনলি গড ক্যান কিউর হার’

শ্যারেন সুসান্ন মল্লিক ও হলিক্রসের লোগো
শ্যারেন সুসান্ন মল্লিক ও হলিক্রসের লোগো  © ফাইল ছবি

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে রাজধানীর হলিক্রস স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী শ্যারেন সুসান্ন মল্লিক মারা গেছেন। রবিবার (২৭ মার্চ) অ্যাসেম্বলি চলাকালীন মাথা ঘুরে পড়ে যায় সে। হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

জানা গেছে, সুসান্ন ২০১৯ সালে সিস্টেমিক স্ক্লেরোসিস নামক দুরারোগ্য রোগে আক্রান্ত হন। এই রোগটি অত্যন্ত বিরল। এর ফলে ভারী কোনো কাজ করতে পারত না শ্যারন। সেসময় তার বাবা কাজল ডি মল্লিক বিষয়টি স্কুল কর্তৃপক্ষকে জানিয়ে তাকে কোনো কাজে চাপ না দিতে একটি আবেদন জমা দিয়েছিলেন। সেখানে লেখা ছিল ‘অনলি গড ক্যান কিউর হার।’

২০১৯ সালের ১৩ মার্চ স্কুলের অধ্যক্ষ বরাবর দেয়া আবেদনপত্রে দেখা গেছে, শ্যারন তখন ষষ্ঠ শ্রেণিতে পড়ত। শারীরিক দুর্বলতার কারণে ঠিক সময়ে বাড়ির কাজ করতে পারত না। তার হাত ও পায়ে ব্যাথার কারণে ঠিকভাবে লিখতেও পারত না শ্যারন। এই রোগ থেকে তাকে কেবল সৃষ্টিকর্তাই বাঁচাতে পারবেন।

আরও পড়ুন: দুরারোগ্য রোগে ভুগছিল হলিক্রসে মারা যাওয়া সেই ছাত্রী

শ্যারনের বাবা কাজল ডি মল্লিক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চিকিৎসক আগেই জানিয়েছিলেন আমার মেয়ে যেকোন সময় মারা যেতে পারে। এখানে স্কুল কর্তৃপক্ষের কোনে দোষ নেই। শ্যারন নিজের ইচ্ছায় স্কুলে যেত।

হলিক্রস স্কুলের বিজ্ঞান বিভাগের সিনিয়র শিক্ষিকা রোজলিন সারা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শ্যারন অনেক মেধাবী ছিল। এমন অসুস্থতা নিয়েও সে নিয়মিত ক্লাস করত। ক্লাসে আসলে সে তার অসুখের কথা ভুলে যেত।

তিনি আরও বলেন, শ্যারন মর্নিং শিফটের ছাত্রী ছিল। সকাল সাড়ে ৭টায় তাদের অ্যাসেম্বলি অনুষ্ঠিত হয়। সে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিল। সে কারণে অ্যাসেম্বলি চলাকালীন হঠাৎ মাথা ঘুরে পড়ে গেলে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালেও সে আমাদের সাথে কথা বলেছিল। এমন এক শিক্ষার্থীকে হারানোয় হলিক্রস পরিবার ব্যাথিত।


সর্বশেষ সংবাদ