জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শ্রদ্ধা নিবেদন
শ্রদ্ধা নিবেদন   © সংগৃহীত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৬ মার্চ) সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এদিন ভোর ৫টা ৫৫ মিনিটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের শ্রদ্ধা নিবেদনের পরপরই শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সুসজ্জিত চৌকস একটি দল সশস্ত্র সালাম জানায়। বেজে ওঠে বিউগলের করুণ সুর।

এদিন আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা আরও একবার শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শেখ হাসিনার সঙ্গে দলের জ্যেষ্ঠ ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমীন চৌধুরী শ্রদ্ধা জানাতে আসেন। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের নেতৃত্বে স্মৃতিসৌধে আসা বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, করোনা মহামারি অনেকটা নিয়ন্ত্রণে এলেও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টিতে জোর দিচ্ছে সরকার। এজন্য আমন্ত্রিত অতিথিদের ভোর ৫টা ২০মিনিটের পরিবর্তে ৭টা ১৫ মিনিটে স্মৃতিসৌধে আসার অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। জাতীয় প্যারেড গ্রাউন্ডে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে সশস্ত্র বাহিনী।

এদিন গণভবনে সকাল ৮টায় স্বাধীনতার ঘোষণা গ্রহণ ও প্রচারকারী ‘সলিমপুর ওয়্যারলেস স্টেশন’ এর ওপর প্রকাশিত স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও সীল মোহর অবমুক্ত করবেন প্রধানমন্ত্রী।


সর্বশেষ সংবাদ