মারা গেলেন সেই ফাহমিদা

মাহমুদুল ও ফাহমিদা
মাহমুদুল ও ফাহমিদা   © টিডিসি ফটো

দীর্ঘদিন ধরে মরণঘাতী রোগ ক্যান্সারে আক্রান্ত ফাহমিদা কামাল। চিকিৎসা নিয়েছেন দেশ ও দেশের বাহিরে। তবে ডাক্তাররা জানিয়েছে ‘আর চিকিৎসা দেওয়া সম্ভব নয়।’ ইঙ্গিত দেন, বেঁচে না থাকারও। তারপরও ভালোবাসার প্রতিদান দিতে বিয়ে করেন কক্সবাজারের চকরিয়ায় ছেলে মাহামুদুল হাসান।

বিয়ের পর তাদের এই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে অনেকেই মানবতার দৃষ্টান্ত বলে আখ্যায়িত করেন। তাদের দাম্পত্য জীবন সুখী হওয়ার কামনা জানান।

তবে মৃত্যুর কাছে হার মেনেছেন ফাহমিদা। ক্যান্সার আক্রান্ত ফাহমিদা কামাল (২৭) আর নেই। সোমবার (২১ মার্চ) সকালে বাকলিয়ায় নিজ বাসায় মারা যান তিনি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কর্মকর্তা সাইফুদ্দিন সাকী নাতনির মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দক্ষিণ বাকলিয়ার আব্দুস ছালাম মাস্টারের বাড়িতে সকালে ফাহমিদা কামাল মারা গেছেন।

আরও পড়ুন : দোকানে জনসম্মুখে মারধর, লজ্জায় মাদ্রাসাছাত্রীর আত্মহত্যা

প্রসঙ্গত, এ বছরের ৯ মার্চ চট্টগ্রাম নগরের মেডিকেল সেন্টারে মৃত্যুপথ যাত্রী ফাহমিদাকে বিয়ে করেন তার প্রেমিক মাহমুদুল হাসান। ক্যান্সার আক্রান্ত হওয়ার পরও সবকিছু জেনে-বুঝেও সম্প্রতি ফাহমিদাকে বিয়ে করছেন তিনি।

বিয়ের দিন কনে ফাহমিদাকে পরানো হয় লাল বেনারসি শাড়ি, গলায় সোনার হার। বর হাসান পায়জামা-পাঞ্জাবি পরেন। আক্দ অনুষ্ঠান সম্পন্ন হয়। দু’জন মিলে কেক কাটে, মালাবদল হয়। খেজুর মিষ্টি খাওয়ানো হয়।

মাহমুদুল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেছেন। ফাহমিদা ইউরোপিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে (ইইউবি) থেকে বিবিএ-এমবিএ শেষ করেছেন।

পড়াশোনার এক পর্যায়ে তারা সম্পর্কে জড়িয়ে পড়েন। এক সময় একসঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখতেন। অনুভব করতেন সুখ-দুঃখে বাকিটা জীবন একসঙ্গে কাটানোর প্রহর। একসঙ্গে ঘর বাঁধার আগে অসুস্থ হয়ে পড়েন ফাহমিদা।


সর্বশেষ সংবাদ