বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া

খালেদা জিয়া
খালেদা জিয়া  © ফাইল ছবি

কোভিড-১৯ ভ্যাকসিন বুস্টার ডোজ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৫টার দিকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভ্যাকসিনের তৃতীয় ডোজ নেন তিনি। বরাবরের মতো দলীয় নেতাকর্মী পরিবেষ্টিত থাকায় খালেদা জিয়াকে গাড়িতে রেখেই টিকা দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, দেশনেত্রী খালেদা জিয়া ফাইজার কোম্পানির প্রস্তুত করা বুস্টার ডোজ ভ্যাকসিন নিয়েছেন। আগে নিয়েছিলেন মডার্নার ভ্যাকসিন।

আরও পড়ুন: যুদ্ধের হুমকির মধ্যে ইউক্রেনে যেমন রয়েছেন বাংলাদেশিরা

গত ১৮ আগস্ট ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেন সাবেক এই প্রধানমন্ত্রী। ১৯ জুলাই নিয়েছিলেন প্রথম ডোজ। অবশ্য ভ্যাকসিন নেয়ার আগেই গত বছরের ১১ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হন বেগম জিয়া। ২৭ এপ্রিল থেকে ৫২ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

নানা জটিলতায় ১৩ নভেম্বর থেকে আবারো হাসপাতালে থেকে চিকৎসা নেয়া শুরু করেন টানা ৮১ দিন পর ১ ফেব্রুয়ারি গুলশানে নিজ বাসভবনে ফেরেন বেগম জিয়া।

করোনা প্রাদুর্ভাব একদম শুরুর দিকে দুর্নীতীর মামলায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে সরকার।২০২০এর ২৫ মার্চ থেকে গুলশানের নিজবাসভনেই আছেন সাবেক এই প্রধানমন্ত্রী। শারীরিক নানা জটিলতায় ভুগছেন ৭৬ বছর বয়সী খালেদা জিয়া। এভারকেয়ার হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে তিনি বর্তমানে গুলশানের ভাড়া বাসায় থাকছেন।


সর্বশেষ সংবাদ