বৃহস্পতিবার থেকে টাকা ফেরত পাবেন আলেশা মার্টের গ্রাহকেরা

আলেশা মার্ট
আলেশা মার্ট  © ফাইল ফটো

কিউকমের পর আরেক আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের কাছে আটকে থাকা গ্রাহকের টাকা ফেরত দেওয়ার উদ্যোগ নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। আগামীকাল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে ১০ জন গ্রাহককে টাকা ফেরত দেওয়ার মাধ্যমে এই কার্যক্রম শুরু করবে মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের ই-কমার্স সেলের প্রধান অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান জানিয়েছেন, আলেশা মার্টের কিছু গ্রাহকের লেনদেনের সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেছে, যাদের টাকা পেমেন্ট গেটওয়েতে আটকে আছে। এসব গ্রাহকের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে। শুরুতে ১৭ ফেব্রুয়ারি ১০ জন গ্রাহককে টাকা ফেরত দেওয়া হবে। 

তিনি বলেন, এসক্রো সার্ভিস গেটওয়ের মাধ্যমে কয়েক শ গ্রাহক ৪২ কোটি টাকা পরিশোধ করেছেন। এসব টাকা আলেশা মার্টের অ্যাকাউন্টে জমা হয়নি। এগুলো আলেশা মার্টের অ্যাকাউন্টে যাবে না। গ্রাহকদের এই টাকা বুঝিয়ে দেওয়া হবে৷ 

আলেশা মার্টের দেওয়া তথ্য অনুযায়ী, তাদের কাছে গ্রাহকের পাওনা প্রায় ৩০০ কোটি টাকা। কোম্পানির নিজস্ব ব্যবস্থায় প্রায় ১৩ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বাকি টাকা দেওয়ার মতো অর্থ তাদের কাছে নেই। এ জন্য আলেশা মার্ট শেয়ার বিক্রি এবং ব্যাংক ঋণের চেষ্টা করছে বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ