দেশের বেশ কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

মেঘাচ্ছন্ন ঢাকা শহর।
মেঘাচ্ছন্ন ঢাকা শহর।  © সংগৃহীত

নিম্নচাপের প্রভাবে বজ্রসহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের বেশ কয়েকটি জায়গায়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত ঢাকা  ও ঢাকার বাইরে কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, পশ্চিমের স্বাভাবিক নিম্নচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তবে এটি তৎসংলগ্ন এলাকায় আর গভীর হওয়ার সম্ভাবনা আছে। এদিকে, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে, শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

আরও পড়ুন: কর্ণাটক হাইকোর্টেও সুরাহা হলো না হিজাব বিতর্ক

এদিকে সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। অন্যত্র দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ সময় ঢাকায় ঘন্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.।

শুক্রবার নাগাদ রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। আর বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার  সামান্য পরিবর্তন হবে।

উল্লেখ্য, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


সর্বশেষ সংবাদ