পরিবারের কেউ ‘সময়’ দেন না, অভিমানে বাসা ​ছাড়েন স্কুলশিক্ষক

 হারুন উর রশীদ
হারুন উর রশীদ  © টিডিসি ফটো

নিখোঁজের ৬ দিন পর রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে মতিঝিল আইডিয়াল কলেজের শিক্ষক হারুন উর রশীদকে জীবিত উদ্ধার করেছে সবুজবাগ থানা-পুলিশ। তিনি গত ৩১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। পরিবারের সদস্যরা সবাই নিজ নিজ কাজে ব্যাস্ত থাকতেন। কেউ সময় দিতেন না তাই হতাশা, অভিমানে বাড়ি ছেড়ে ছিলেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সায়েদাবাদে তার খোঁজ পায় সবুজবাগ থানা পুলিশ। সেখান থেকে তাকে উদ্ধার করে কাউন্সিলিংয়ের পর তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন: ইলিয়াস কাঞ্চন-নিপুণ শপথ নিচ্ছেন আজ

মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মনতোষ বিশ্বাস বলেন, পেশায় হারুনুর রশীদ একজন শিক্ষক। তার পরিবার ও স্বজনরা জানিয়েছেন, তিনি মানুষ হিসেবে খুব ভালো এবং ধার্মিক। তার এক ছেলে চিকিৎসক, অন্য ছেলে বুয়েটের শিক্ষার্থী। ছোট মেয়ে নবম শ্রেণির ছাত্রী। পরিবারের সদস্যরা সবাই ব্যস্ত থাকেন। আবার করোনার কারণে দীর্ঘদিন ধরে কলেজ বন্ধ। ফলে তিনি হতাশাগ্রস্ত হয়ে পড়েন। একপর্যায়ে তিনি পরিবার ও পেশাগত জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। ব্যক্তিজীবনে শিক্ষক হারুনুর রশীদ মোবাইলও ব্যবহার করতেন না।

আত্মগোপনে থাকা শিক্ষকের পকেটে তার অফিসের একটি ইমেইল ও ইমেইলের পাসওয়ার্ড এবং বাসার মোবাইল নম্বর ছিল। শনিবার এক পান দোকানদার শিক্ষককের ইমেইল ও ইমেইলের পাসওয়ার্ড হিসেবে থাকা মোবাইল নম্বর সবুজবাগ থানায় দেওয়ার পর তথ্য-প্রযুক্তির সহয়তায় তাকে উদ্ধার করা হয়।

মতিঝিল আইডিয়াল স্কুলে খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইসলামিক স্টাডি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন হারুনুর রশীদ। ১৯৯০ সালে তিনি মতিঝিল আইডিয়ালে যোগ দেন। তিনি মাধ্যমিক পর্যায়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে ক্লাস নেন। তিনি রাজধানীর মাদারটেক শাপলা কানন আবাসিক এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন।


সর্বশেষ সংবাদ