দেশে করোনা টিকা পেয়েছে ২৩ লাখ ১৪ হাজার শিক্ষার্থী

দেশে করোনা টিকা পেয়েছে ২৩ লাখ শিক্ষার্থী
দেশে করোনা টিকা পেয়েছে ২৩ লাখ শিক্ষার্থী  © সংগৃহীত

মহামারি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে প্রথম ডোজের মাধ্যমে টিকার আওতায় এসেছে ২৩ লাখ ১৪ হাজারের বেশি শিক্ষার্থী। এর মধ্যে গতকাল একদিনেই দেওয়া হয়েছে এক লাখ ৫৮ হাজার ৯৮৩ ডোজ টিকা।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন: তাপমাত্রা বাড়ার আভাস, হতে পারে বৃষ্টি

এতে বলা হয়েছে, দেশে এখন পর্যন্ত ২৩ লাখ ১৪ হাজার ৭৫০ স্কুলশিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছে ২ লাখ ৯০ হাজার ৫২৯ জন। শিক্ষার্থীসহ এখন পর্যন্ত দেশে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৮০১ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৪২৫ জন।

এর আগে গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন: নবীনদের পদচারণায় মুখরিত রাজশাহী বিশ্ববিদ্যালয়

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল একদিনেই (মঙ্গলবার) শিক্ষার্থীসহ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭১৫ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ লাখ ১১ হাজার ২০২ জনকে। আর আজ ১ লাখ ৫৭ হাজার ৪৭ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ১ হাজার ৯৩৬ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এতে আরও বলা হয়েছে, মঙ্গলবার দেশে আরও ১০ দশ জনকে টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে। যার মধ্যে পুরুষ ৬ জন এবং নারী ৪ জন। তাদের প্রত্যেককে ফাইজারের টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: শীতে বাড়তে পারে চর্মরোগ, মুক্ত থাকবেন যেভাবে

এর আগে গত রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান'স অ্যান্ড সার্জন'স (বিসিপিএস) মিলনায়তনে বুস্টার ডোজ টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

দেশে করোনার বুস্টার ডোজ দেওয়ার প্রথম দিনেই সরকারের ছয়জন মন্ত্রী এ টিকা নেন। এইদিনেই তাদের পাশাপাশি বুস্টার ডোজ নেন আরও ৫৪ জন সম্মুখসারীর যোদ্ধা। তাদের মধ্যে প্রথমে বুস্টার ডোজ নেন দেশের প্রথম করোনার টিকা গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা।


সর্বশেষ সংবাদ