দেশে শিক্ষার হার বেড়েছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম  © ফাইল ছবি

দেশে মানুষের গড় আয়ুর সঙ্গে শিক্ষার হারও বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। রবিবার (২০ ডিসেম্বর) সকালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত কর্মশালায় তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের আমলে দেশে শিক্ষার হার বেড়েছে, বেড়েছে মানুষের গড় আয়ু।

পড়ুন: স্বামীর নির্যাতনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

তিনি বলেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণার মাধ্যমে বিভিন্ন প্রযুক্তি উদ্ভাবন করে দেশ ও জাতিকে সমৃদ্ধ করবে।

এদিন বিশ্ববিদ্যালয়টির ইন্সটিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের (আইআরটি) উদ্যোগে ‘অ্যানুয়াল রিসার্চ রিভিউ’ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। এত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পড়ুন: সন্তানের শিক্ষায় বিনিয়োগই সর্বোত্তম বিনিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইআরটি’র সহযোগী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসা. নূর-ই-নাজমুন নাহার।

পরিশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন আইআরটির পরিচালক প্রফেসর ডা. এস. এম. হারুন-উর-রশীদ। উক্ত কর্মশালার বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ