সিসিইউতে নেয়া হলো খালেদা জিয়াকে 

খালেদা জিয়া
খালেদা জিয়া   © ফাইল ফটো

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বেড থেকে সিসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। রোববার (১৪ অক্টোবর) খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক একেএম জাহিদ হোসেন সাংবাদিকদের এমনটি জানান।

জাহিদ হোসেন বলেন, ‘ম্যাডাম এখন সিসিইউতে আছেন। সেখানে তার চিকিৎসা চলছে।’

বিএনপির একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানায়, গতকাল রাত থেকে ম্যাডামের অবস্থা ক্রমশ সংকটাপন্ন ছিল বিধায় আজকে তাকে সিসিইউতে নেয়া হয়। এর আগে শরীরের তাপমাত্র ওঠানামা করায় তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। নেত্রীর অবস্থা সংকটাপন্ন। দেশে তার চিকিৎসা করানো সম্ভব নয়, উন্নত চিকিৎসার জন্য ম্যাডামকে বিদেশে পাঠানো হোক।’

এছাড়া শিগগিরই সংবাদ সম্মেলন করে দেশবাসীকে খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত বিষয়সমূহ বিস্তারিত জানানো হবে বলে জানায় সূত্রটি।

খালেদা জিয়াকে শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্য়ায় রাজধানী বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় এবং ডা. শাহাবুদ্দিন তালুকদারে নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড পর্যবেক্ষণ করে তাকে হাসপাতালে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত নেন। প্রথমে কেবিনে রাখা হলেও অবস্থার অবণতি হওয়ায় রোববার তাকে সিসিইউতে নেয়া হয়।

৭৬ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী বেশ কয়েক বছর ধরে ডায়াবেটিস, ফুসফুস ও কিডনি রোগ এবং চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।


সর্বশেষ সংবাদ