দেশে মোবাইল ইন্টারনেটে ‘ধীরগতি’

মোবাইল ইন্টারনেট
মোবাইল ইন্টারনেট  © ফাইল ফটো

সারদেশে মোবাইল ইন্টারনেটে ধীরগতির অভিযোগ করছেন ব্যবহারকারীরা। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবধরনের ওয়েবসাইট ব্রাউজিংয়ে সমস্যা হচ্ছে। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট যথারীতি ব্যবহার করা যাচ্ছে।

মোবাইল সিমের ডাটা (ইন্টারনেট) ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে মোবাইল সিমের ডাটা চালু করে ইন্টারনেট সংযোগ পাচ্ছেনা বলে এ প্রতিবেদককে জানিয়েছেন।

শুক্রবার সকাল থেকেই একাধিক মোবাইল সিমের ডাটা ব্যবহারকারী জানান, সকাল থেকে মোবাইল সিমের ডাটা চালু করার পর তারা কোনো ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না। এতে জরুরি কাজে ব্যবহার করতে পারছেন না ইন্টারনেট।

এ বিষয়ে জানতে চাইলে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে বলেন, টেকনিক্যাল ফল্টের কারণে এমনটা হয়ে থাকতে পারে। আমরা কিছু করিনি।

সকালে এনটিটিএন ও আইআইটি প্রতিষ্ঠান ফাইবার অ্যাড হোমের চিফ স্ট্র্যাটেজিক সুমন আহমেদ সাবির বলেন, মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারছি না। তবে ব্রডব্যান্ড লাইন চালু আছে। ব্রডব্যান্ড ব্যবহার করে সবধরনের সাইট ব্রাউজও করা যাচ্ছে।

মোবাইল ইন্টারনেট বন্ধের বিষয়ে ভুক্তভোগী গ্রাহক শফিক বলেন, আমি রাত থেকে আমার ফোনে জরুরি ই-মেইল দেখার চেষ্টা করছি কিন্তু কোনো ভাবেই পারছিনা। সকাল ৯ টার পরও এখন ফোনের ইন্টারনেট কাজ করছে না।

প্রিয় গ্রাহক, বন্ধ ৪জি এবং ৩জি সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত বলে এসএমএসের মাধ্যমে গ্রাহকদের জানিয়েছে গ্রামীণফোন।

প্রসঙ্গত, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটির বেশি।


সর্বশেষ সংবাদ