বিচারক ছুটিতে, সিনহার মামলার রায় পেছাল

এসকে সিনহা
এসকে সিনহা  © ফাইল ফটো

চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে করা মামলার রায় পেছাল। নতুন তারিখ রাখা হয়েছে ২১ অক্টোবর। ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আজ মঙ্গলবার আলোচিত এই মামলার রায় ঘোষণার কথা ছিল। তবে বিচারক ছুটিতে থাকায় তা সম্ভব হয়নি।

এই আদালতের বেঞ্চ সহকারী বিল্লাল হোসেন বলেন, মাননীয় বিচারক ছুটিতে থাকায় আজ রায় হচ্ছে না। বায়ের জন্য পরবর্তী তারিখ রাখা হয়েছে ২১ অক্টোবর।

এর আগে ১৪ সেপ্টেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে এই রায় ঘোষণার তারিখ ঠিক করেন বিচারক।

২৪ আগস্ট মামলাটির সাক্ষ্য নেয়া শেষ হয়। মামলার অভিযোগপত্রে থাকা ২১ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা করা হয় আদালতে।

গত বছরের ১৩ আগস্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয়।

২০১৯ সালের ১০ জুলাই ফারমার্স ব্যাংক থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ এনে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলা তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর অভিযোগপত্র দেন দুদক পরিচালক বেনজীর আহমেদ।

আসামিদের মধ্যে ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) বর্তমানে কারাগারে রয়েছেন। এছাড়া জামিনে রয়েছেন ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্তী রায় পলাতক রয়েছেন।


সর্বশেষ সংবাদ