চাঁদা না পেয়ে শিক্ষার্থীর আঙ্গুল কর্তন, শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষার্থীর আনারুল ইসলামের আঙ্গুল কর্তনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন
শিক্ষার্থীর আনারুল ইসলামের আঙ্গুল কর্তনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন  © সংগৃহীত

বগুড়ায় চাঁদা না পেয়ে এক পলিটেকনিক্যালের শিক্ষার্থী ডান হাতের ২টি আঙ্গুল কেটে নেওয়ার হয়েছে। ওই শিক্ষার্থীর নাম আনারুল ইসলাম (২২)। নওগাঁর ধামইরহাট উপজেলার চকউমর নামক এলাকার নজরুল ইসলামের ছেলে। এ ঘটনায় ওই জড়িতদের বিচার দাবি করে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে ধামইরহাট উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে আঞ্চলিক মহাসড়কের পাশে সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে ওই এলাকাবাসীসহ ৩ শতাধিক শিক্ষার্থী অংশ্রগ্রহণ করেন।

এ সময় আনারুল ইসলামের বাবা, মাসহ বক্তারা এমন অমানবিক ঘটনায় জড়িত চাঁদাবাজ সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জানা গেছে, উপজেলার চকউমর নামক এলাকার নজরুল ইসলামের ছেলে মো. আনারুল ইসলাম (২২) সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৭ সালে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করেন। পরে ২০১৮ সালে জয়পুরহাট পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে ভর্তি হয়ে সেখানে চতুর্থ সেমিস্টার পর্যন্ত লেখাপড়া করে। পরবর্তীতে সেখান থেকে বগুড়া পলিটেকনিক্যালে পঞ্চম সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য প্রস্ততি গ্রহণ করেন। পরে বগুড়া পলিটেকনিক্যালের এর পাশে একটি এতিমখানা সংলগ্ন একটি মেস ভাড়া করেন। সেখানে মেসে থাকাকালীন সময়ে দু’জন সন্ত্রাসী চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে গত ২১ সেপ্টেম্বর মেধাবী শিক্ষার্থী আনারুল ইসলামের হাতের ২টি আঙ্গুল কেটে নেয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, কাউন্সিলর আলতাব হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, শিক্ষক আনিছুর রহমান, লিটন হোসেন, রাশেদ হোসেন, শিক্ষার্থী মো. রিয়াদ হোসেন, শাকিব হোসেন, মুন্না হোসেন প্রমুখ।


সর্বশেষ সংবাদ