আপাতত থানায় রাখা হবে ত্ব-হাদের

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান
আবু ত্ব-হা মুহাম্মদ আদনান  © সংগৃহীত

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও তার সঙ্গীদের আপাতত পুলিশ হেফাজতে রাখা হচ্ছে। আজ শুক্রবার (১৮ জুন) তাকে নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে রংপুর গোয়েন্দা পুলিশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা থেকে ফিরে বন্ধুর বাসায় ছিলেন ত্ব-হা ও সঙ্গীরা তার বন্ধুর নাম শিহাব। পুলিশ জানায়, তার বন্ধু বাসায় ছিলেন না। তার মা বাসায় ছিলেন। তারা একটি ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। তারা ওই রাতেই ঢাকা থেকে ফিরেছে অন্য কোথাও অবস্থান করেনি।

পুলিশ দাবি করেছে ব্যক্তিগত কারণে তারা আত্মগোপনে ছিলেন। তবে ব্যক্তিগত কারণ সম্পর্কে জানতে চাইলে পুলিশ জানায়, এই মুহূর্তে তারা বলতে পারবেন না। সেটা ভেরিফাই করতে হবে। তাদের তথ্য যাচাই-বাছাই করব। আসলে সব ব্যক্তিগত কারণ তো বলা যায় না।

গোয়েন্দা পুলিশ বলছে, তাদেরকে আপাতত থানায় রাখা হবে। মামলার মতো এখনো কোনো এভিডেন্স আসেনি। প্রয়োজন হলে তাদেরকে আদালতে নেওয়া হবে। না হয় তাদেরকে ছেড়ে দেওয়া হবে।

এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে আবু ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ৮ দিন ধরে নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে রংপুরের আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। শুক্রবার দুপুরে তার শ্বশুরের বাসায় তাকে পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ