ত্ব-হার ‘স্বেচ্ছায় আত্মগোপন’ পাঠকরা নিতে পারছে না

উদ্ধারের পর আদনানকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে
উদ্ধারের পর আদনানকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে  © সংগৃহীত

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকেই উদ্ধার হন বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে রংপুর ডিবির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মকর্তারা এ কথা জানান।

পুলিশ বলছে, নিখোঁজের রাত গাবতলী থেকে আদনান এবং তার সঙ্গীরা সরাসরী গাইবান্ধার ত্রিমোহনী চলে যায়। সেখানে শিহাব নামে তার এক বন্ধুর বাড়িতে তারা অবস্থান নেন। এ বাড়িতে শিহাব না থাকলেও তার মা থাকতেন।

এ বিষয়ে রংপুর ডিবির কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ের সংবাদটি ‘‘স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা: পুলিশ’’ শিরোনামে দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত হয়। এতে পাঠকরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। তারা ত্ব-হার ‘স্বেচ্ছায় আত্মগোপন’ কোনভাবে নিতে পারছেন না।

মোহাইমিনুর রহমান নামে একজন পাঠক লিখেছেন, এত দুর্বল স্ক্রিপ্টের নাটক হলে কিভাবে মানুষ বিশ্বাস করবে? শুক্রবার জুমার নামাজের পর কে বা কারা তাকে রংপুর মহানগরীর মাস্টার পাড়ায় আবহাওয়া অফিসের পেছনে শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়! সাথে সাথে রংপুরের কোতোয়ালি থানার পুলিশও পৌঁছে যায়! পুলিশ নাকি গোপন সুত্রে খবর পেয়েছে যে, ত্ব-হা আদনান সাহেব তার শশুরবাড়িতে আছ! অথচ, গত ৮ দিন পুলিশ তার ব্যাপারে কোন তথ্য দিতে পারে নাই।

ইমরান টিটু নামে একজন পাঠক লিখেছেন, ওহ, আচ্ছা। সেটা তো আমরা সবাই আগে থেকেই জানি। তো তার ৩ জন সঙ্গীসাথীও আত্নগোপন এ ছিলো? একটা নাটকেরও তো নূন্যতম স্ক্রিপ্ট লাগে। এতো দূর্বল এবং সস্তামানের স্ক্রিপ্ট তো নাবালকও বিশ্বাস করবে না।

পড়ুন: কীভাবে ফিরলেন? স্ত্রীকে শেয়ার না করতে অনুরোধ করেছেন ত্ব-হা

মো. মাহফুজুর রহমান লিখেছেন, চারজনেরই সংসারে অশান্তি তাই চারজন মিলে আত্নগোপনে গেছিলো! নাটকের জন্য নোবেলটা কেন যে বাংলাদেশ পায় না বুঝি না।

সেলিম হোসাইন নামে একজনে লিখেছেন, পুরো জাতিকে বোকা ভাবেন আপনারা? জনগণের চাপে আদনানকে ফেরত দিতে বাধ্য হয়েছেন। আবার সেই পাবলিকেই বোকা বানাতে আসছেন?

এদিন সংবাদ সম্মেলনে পুলিশ জানিয়েছে, আমরা প্রাথমিকভাবে জেনেছি, তাদের কিছু ব্যক্তিগত কিছু কারণে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। যেহেতু এটি তাদের একান্ত ব্যক্তিগত কারণ সেহেতু আমরা এটা জনসম্মুখে বলতে পারছি না। এছাড়া এ বিষয়ে না বলতেও অনুরোধ করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে কোন ধরনের অপরাধ ঘটেনি বলেও তারা নিশ্চিত করেছে।


সর্বশেষ সংবাদ