কীভাবে ফিরলেন? স্ত্রীকে শেয়ার না করতে অনুরোধ করেছেন ত্ব-হা

নিখোঁজের পর আদনানের সন্ধান দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী সাবেকুন নাহার
নিখোঁজের পর আদনানের সন্ধান দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী সাবেকুন নাহার  © ফাইল ফটো

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ পাওয়া গেছে। শুক্রবার জুমার নামাজের পর কে বা কারা তাকে রংপুর মহানগরীর মাস্টার পাড়ায় আবহাওয়া অফিসের পেছনে শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়। আদনানের পরিবার ও পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের ভাই তারেক বলেন, ত্ব-হা শারীরিক এবং মানসিকভাবে বিপর্যস্ত। বাড়ি ফিরে পানি ছাড়া কিছু খাওয়ারও সুযোগ পাননি।

পুরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত বৃহস্পতিবার (১০ জুন) দিনগত রাতে রংপুর থেকে ঢাকার ফেরার পথে রাজধানীর গাবতলী পৌঁছানো মাত্র ত্ব-হা তার গাড়ির চালক মো. আমির, সফরসঙ্গী মো. মুহিদসহ মোট ৪ জন নিখোঁজ হন।

তরুণ এ বক্তা নিখোঁজ হওয়ার পর দেশজুড়ে শুরু হয় চাঞ্চল্যের। ত্ব-হাকে ফিরে পাওয়ার জন্য পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলন করেন, ভক্ত-অনুরাগীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট দেন। যেখানে সকলেই তরুণ এ বক্তাকে ফিরে পাওয়ার জন্য দাবি তুলেছিলেন।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ফিরে আসার পর তার আইনজীবী ব্যারিস্টার এম. সরোয়ার রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, নিখোঁজ ত্ব-হাসহ চারজনকে পাওয়া গেছে। শুক্রবার (১৮ জুন) ভোরে ফজরের নামাজ শেষে রংপুরের বাসায় ফিরেন তিনি। এরপর স্ত্রীকে ফোনে জানান তিনি ফিরেছেন। তবে তিনি কিভাবে ফিরলেন, কোথা থেকে ফিরলেন এসব বিষয়ে আপাতত স্ত্রীকে শেয়ার না করার জন্য অনুরোধ জানিয়েছেন এ তরুণ বক্তা।

এদিকে, আদনানকে উদ্ধারের পর কোতোয়ালী থানা থেকে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে তিনি রংপুরের শ্বশুরবাড়িতে উপস্থিত হন। পরে বেলা পৌনে ৩টার দিকে তাকে রংপুর নগরীর কোতোয়ালী থানায় নেওয়া হয়।

এরপর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন এ বিষয়ে জানিয়েছেন।

তিনি বলেন, ত্ব-হা রংপুর নগরীরর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে থানায় নেয়া হয়। থানায় এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান আবু মারুফ।


সর্বশেষ সংবাদ