লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর উপহারের অপেক্ষায় ১৭০ পরিবার

চট্টগ্রামের লোহাগাড়ায় উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের ঘর
চট্টগ্রামের লোহাগাড়ায় উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের ঘর  © টিডিসি ফটো

চট্টগ্রামের লোহাগাড়ায় উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের জন্য তৈরি করা হয়েছে ১৭০ টি নতুন ঘর। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে এসব নতুন ঘর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে গৃহহীন পরিবারগুলোকে ঘরগুলো বুঝিয়ে দেবেন প্রশাসন।

সরজমিনে উপজেলার পুটিবিলা ইউনিয়নে গিয়ে দেখা যায়, দ্বিতীয় পর্যায়ে তৈরি করা ঘরগুলো ডিজাইনও দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর ভাবেই গড়ে তোলা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট এসব ঘরে রান্নাঘর ও টয়লেট সংযুক্ত রয়েছে। দেওয়া হয়েছে টিউবওয়েল ও বিদ্যুৎ সংযোগ।

সেমিপাকা টিনশেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে। সারিবদ্ধ সবুজ রঙের টিনের সেমিপাকা ঘরগুলো নির্মাণ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে।

এদিকে, এসব পাকা ঘর পাওয়ার আশায় সেসব গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলো এখন অপেক্ষার প্রহর গুণছে। নতুন ঠিকানায় উঠার আনন্দে এখন বিভোর। চোখে মুখে দেখা গেছে আনন্দের উচ্ছ্বাস।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, 'ঘর দেওয়ার জন্য উপকার ভোগী নির্বাচনের ক্ষেত্রে আমরা সঠিকভাবে যাচাই-বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন। এই প্রকল্পের আওতায় লোহাগাড়ায় ১৭০ টি ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এখন শুধু উদ্ধোধনের অপেক্ষায়।'

তিনি আরো বলেন, 'প্রধানমন্ত্রীর অঙ্গীকার মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরাই পাবেন এ ঘরগুলো।


সর্বশেষ সংবাদ