কারাগারে লেখকের মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল  © ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের (৫৩) মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হবে। আজ শুক্রবার সকালে চট্টগ্রামের ষোলশহরে পুলিশ সুপার অফিস ভবন উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘কারা মহাপরিদর্শকের কাছ থেকে আমি সংবাদটা পেয়েছি। কারাগারের ভেতরে একটা স্বাভাবিক মৃত্যু হোক, বা অস্বাভাবিক মৃত্যু হোক—সেটার জন্য আমরা একটা ময়নাতদন্ত করে থাকি। ময়নাতদন্তের পর আমরা সঠিকভাবে বলতে পারব, কেন এই মৃত্যুটা হয়েছে।’

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যে লেখকের কথা বললেন, মুশতাক আহমেদ। তিনি আগেও দু-একবার তাঁর লেখনীতে আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। সে জন্য অনেকেই মামলা করেছিলেন। সম্প্রতি ২০২০ সালে যে মামলাটি হয়েছিল, সেই মামলার জন্য তিনি কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন।’

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া লেখক মুশতাক আহমেদ (৫৩) গতকাল বৃহস্পতিবার রাতে মারা যান। গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন তিনি।

মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় আগামী সোমবার (১ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শাহবাগে সমাবেশ ও সড়ক অবরোধ শেষে এ কর্মসূচি দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ