ধর্মীয় মাফফিলে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩, উড়ে গেছে হাত-পা

ঘটনাস্থল
ঘটনাস্থল  © সংগৃহীত

ধর্মীয় মাফফিলে সিলিন্ডার বিস্ফোরনের ঘটনায় তিনজন নিহত হয়েছেন।এ ঘটনায় আহত হয়েছেন আরও একাধিক ব্যক্তি। আহতদের বেশির ভাগই শিশু। তাদের অনেকের হাত-পা উড়ে গেছে।

শুক্রবার বেলা ১১টার দিকে কক্সবাজার উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন -মাতারবাড়ি দক্ষিণ মিয়াজীর পাড়া এলাকার জাহাঙ্গীর আলম মোহাম্মদ আহসান (১২), বলির পাড়া এলাকার আজিজুর রহমানের ছেলে এমদাদুল রহমান (১০) ও বেলুন বিক্রেতা চকরিয়া উপজেলার হারবাং এলাকার মোহাম্মদ জসিম (২৫)।

আহতরা হলেন- মহেশখালীর শাপলাপুর ষাইটমারা এলাকার কবির আহমদের ছেলে মোহাম্মদ নুরী (১৫), মাতারবাড়ির উত্তর রাজঘাট এলাকার কাইসারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম আব্দুল্লাহ (১২), কালারমার ছড়ার নলবিলা এলাকার নুর মোহাম্মদের ছেলে মো. মারুফ (১২), মাতারবাড়ি সিকদার পাড়া এলাকার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম প্রকাশ রাহাত (১৩), মগডেইল এলাকার আব্দুল মনুর ছেলে মো. নুরী (১৩), সিকদার পাড়া এলাকার আব্দুল মোনাফের ছেলে তুহিন (১৪) ও বদনের ছেলে জয়নাল আবেদীন (১২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার মাতারবাড়ি শাহ মজিদিয়া মাদ্রাসার বাৎসরিক ধর্মীয় মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল থেকে মাদ্রাসা সংলগ্ন এলাকাসহ স্থানীয় মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে নানা ধরনের দোকানপাট বসে। সেখানে গ্যাস বেলুনের পসরাও বসে। জনাকীর্ণ ওই স্থানেই বেলুনে ভরার গ্যাসের একটি সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। অনেকই গুরুতর আহত হয়। অনেকের দেহ থকে হাত, পা ও মাথা বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সময় বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজনের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ওসি আবদুল হাই জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।


সর্বশেষ সংবাদ