মধুর ক্যান্টিনে গরু নিয়ে স্লোগান ‘সাদ্দাম-ইনান ভাই আসছে’

মধুর ক্যান্টিনে গরু নিয়ে উল্লাস করছেন শিক্ষার্থীরা
মধুর ক্যান্টিনে গরু নিয়ে উল্লাস করছেন শিক্ষার্থীরা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে গরু নিয়ে উল্লাস করেছেন শিক্ষার্থীরা। এসময় তারা ‘সাদ্দাম ভাই আসছে’, ‘ইনান ভাই আসছে’-স্লোগান দেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাস্যরস সৃষ্টি হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। জানা গেছে, বৃহস্পতিবার রাতে কালচে বাদামি বর্ণের গরুটি ও একজোড়া খাসি জবাই করে ভুড়িভোজ হবে।

সন্ধ্যার দিকে গরুটি নিয়ে মধুর ক্যান্টিনে প্রবেশ করেন একদল শিক্ষার্থী। তারা গরুটিতে ইঙ্গিত করে স্লোগান দেন ‘সাদ্দাম ভাই আসছে’, ‘ইনান ভাই আসছে’’, ‘সৈকত ভাই আসছে’, ‘শাওন ভাই আসছে’।


গতকাল বুধবার (২৩ অক্টোবর) রাতে ছাত্রলীগকে নিষিদ্ধ করায়  বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গরু ও খাসি জবাই করার ঘোষণা দিয়েছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের।

এদিকে, ছাত্রলীগকে নিষিদ্ধ করায় নিজের ফেসবুক আইডিতে ‘ঈদ মোবারক’ জানিয়ে স্ট্যাটাস দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ। এর আগে আরেকটি স্ট্যাটাসে তিনি লেখেন, ‘ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা হয়েছে। গেজেটও জারি হয়েছে।’ ছাত্রলীগ নিষিদ্ধের পর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল হয়েছে। 

এর আগে গতকাল বুধবার রাতে আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে অন্তর্বর্তী সরকার। 


সর্বশেষ সংবাদ