ড. ইউনূসের অসুস্থতার খবর মিথ্যা

ড. মুহাম্মদ ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস  © সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস সুস্থ ও স্বাভাবিক আছেন বলে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. সায়েদুর রহমান। সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমে ড. ইউনূসের অসুস্থতা নিয়ে খবর প্রকাশ হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা মহম্মদ ইউনুসের হার্টের গুরুতর সমস্যা দেখা দিয়েছে। তাঁর  হৃদযন্ত্রে জরুরি অস্ত্রপচারের প্রয়োজন হতে পারে। সে জন্য ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে বেড রিজার্ভ করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে চিকিৎসক দল।’

তারা আরও বলছে, ‘ড. ইউনূস বয়সজনিত কিছু শারীরিক সমস্যা আছে। তবে হার্টের কোনও জটিল সমস্যায় ভুগছেন কিনা জানা যায়নি। তার চিকিৎসক টিমে তিন জন হৃদরোগ বিশেষজ্ঞকে রাখা হয়েছে। ঢাকায় সবচেয়ে বড় সরকারি হাসপাতাল হল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। সেটি একটি বড়মাপের হাসপাতালও। মনে করা হচ্ছে, ইউনূসের হৃদযন্ত্রের কোনও সমস্যা ধরা পড়েছে। সেই কারণে বেড সংরক্ষণ করে চিকিৎসক দল প্রস্তুত রাখা হয়েছে।’

প্রতিবেদনের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অ্যানেস্থেসিয়া অ্যানালজেসিয়া অ্যান্ড ইন্টেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের একটি বিএসএমএমইউর অফিস আদেশের কপি সংযুক্ত করে দেওয়া হয়।

তবে বিএসএমএমইউ ভিসি বলেন,  প্রধান উপদেষ্টার চিকিৎসার জন্য আজ একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এটি একটি নৈমিত্তিক বিষয়। রাষ্ট্র ও সরকারপ্রধানদের চিকিৎসার জন্য এ ধরনের মেডিক্যাল টিম নিয়মিত গঠন করা হয়ে থাকে। এ নিয়ে কোনও ধরনের গুজব না ছড়ানোর জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।


সর্বশেষ সংবাদ