বাসচাপায় নিহত তাসনিমের পরিবারকে ছয় লাখ টাকার ক্ষতিপূরণ

  © সংগৃহীত

সম্প্রতি রাজধানীর বাড্ডায় বাসচাপায় নিহত হন তাসনিম জাহান। তাঁর পরিবারকে ছয় লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নিহত তাসনিমের বাবার হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয়।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এই সভায় নিহত তাসনিম জাহানের জন্য ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা ও ওই ঘটনায় আহত হওয়া তার বড় বোন নুসরাত জাহানের চিকিৎসার জন্য এক লাখ টাকা দেওয়া হয়। চেক তুলে দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা ফাওজুল কবির খান। 

এ সময় সাইফুল আলম মেয়ের কথা স্মরণ করে কেঁদে ফেলেন। তিনি বলেন, সরকার এমন কোনো ব্যবস্থা গ্রহণ করুক, যাতে করে আমার মতো কোনো হতভাগ্য বাবাকে আর সন্তান হারাতে না হয়। নিরাপদ সড়ক যাতে হয়।  

আরও পড়ুন: বিয়ের পিঁড়িতে বসা হলো না শাবিপ্রবির সাবেক ছাত্রী তাসনিমের

এর আগে প্রধান অতিথির বক্তব্যে ফাওজুল কবির খান বলেন, গত ৯ অক্টোবর ফেসবুকে দেখি বাড্ডাতে একটি সড়ক দুর্ঘটনা হয়েছে৷ সেই দুর্ঘটনায় এক জন অত্যন্ত মেধাবী ছাত্রী তাসনিম জাহান মারা যান এবং তার বোন আহত হন। তখনই আমি আমার সচিবকে বলি ওই পরিবারের খোঁজ খবর নিতে৷ এরপর আমি নিহত তাসনিমের বাবার সঙ্গে ফোনে কথা বলি এবং আমাদের ব্যর্থতা ও অক্ষমতার জন্য ক্ষমা প্রার্থনা করি। পাশাপাশি তাদের পরিবারের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই৷

তিনি বলেন, শুধু এই টুকুতেই আমরা থেমে থাকিনি। আমরা দুর্ঘটনার বাসটির রোড পারমিট বাতিল করেছি, সেই বাসের রেজিস্ট্রেশন স্থগিত করেছি। এছাড়া সেই বাসটির ফিটনেস যিনি অনুমোদন করেছেন, তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। চালকের লাইসেন্সও স্থগিত করা হয়েছে এবং এই ঘটনায় বাড্ডা থানায় যে মামলা হয়েছে সেটি চলমান হয়েছে।  

এছাড়া সড়ক আইনের সর্বোচ্চ ক্ষতিপূরণ নিহতের পরিবারকে দেওয়ার ব্যবস্থা করেছেন বলেও জানান তিনি।  


সর্বশেষ সংবাদ