ঢাবিতে মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ

সমাবেশের চিত্র
সমাবেশের চিত্র  © টিডিসি ফটো

আওয়ামী লীগ সরকারের আমলে বন্ধ হওয়া জাতীয় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা কমিটি নামক একটি সংগঠন।

গতকাল (১ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সংগঠনটির সদস্যরা।  
সমাবেশে জাতীয় স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা কমিটির নেতৃবৃন্দ বলেন, ‘ড.মাহমুদুর রহমানকে সারা বাংলাদেশের বিভিন্ন জেলায় মিথ্যা মামলা দেয়া হয়েছে। খুনি হাসিনার দায়ের করা মিথ্যা মামলায় মজলুম সাংবাদিক মাহমুদুর রহমানকে জামিন নামঞ্জুর দুঃখের ও পরিহাসের বিষয়।’

এ সময় সংগঠনটির আহ্বায়ক সাঈদ আহমেদ সরকার সংগঠনের পক্ষে অন্তর্বর্তী সরকারের কাছে পাঁচ দফা দাবি তুলে ধরেন। দাবির মধ্যে রয়েছে- সাংবাদিক মাহমুদুর রহমানের নামে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি, এই ব্যর্থতার সব দায়ভার নিয়ে অন্তর্বর্তী সরকারের  আইন উপদেষ্টা ড.আসিফ নজরুলকে পদত্যাগ, আমার দেশ পত্রিকা, দিগন্ত টেলিভিশন, ইসলামিক টিভি পুনরায় চালুর ব্যবস্থা ও তাদের ক্ষতিপূরণ, আওয়ামী সরকারের আমলে রাজনৈতিক বিবেচনায় দায়ের হওয়া সকল মামলা প্রত্যাহার এবং সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার করা। বিশেষত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তি দিতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সুপ্রীম কোর্টের আইনজীবী জনাব মনিরুজ্জামান, বিএনপি নেতা  শাহাদাত হোসেন প্রমুখ।


সর্বশেষ সংবাদ