বায়তুল মোকাররম মসজিদে সংঘর্ষ যে কারণে

সংঘর্ষের সময় বায়তুল মোকাররম মসজিদের ভিতরের ছবি
সংঘর্ষের সময় বায়তুল মোকাররম মসজিদের ভিতরের ছবি  © সংগৃহীত

আগের খতিবের ফিরে আসাকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে হাতাহাতির ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) জুমার সময় এ ঘটনা ঘটে। ঘটনায় আহত হয় বেশ কয়েকজন। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর খতিব রুহুল আমিন দেড় মাস আত্মগোপনে ছিলেন। 

জানা গেছে, জুমার নামাজের আগে মসজিদের বর্তমান খতিব মাওলানা ওয়ালিয়ুর রহমান খান বয়ান করছিলেন। তখন আওয়ামী লীগ সরকারের সময় নিয়োগ পাওয়া খতিব মুফতি রুহুল আমিন বয়ান করার জন্য ঢুকে পড়েন।

এ সময় সাধারণ মুসল্লিরা মুফতি রুহুল আমিনের পেছনে নামাজ পড়তে অনীহা প্রকাশ করেন। রুহুল আমিনের সঙ্গে আসা কিছু লোক এর বিরোধিতা করলে মসজিদের ভেতরেই দুপক্ষে সংঘর্ষ শুরু হয়। একে অপরকে কিলঘুষি মারতে থাকে। মসজিদের আসবাবপত্রও এ সময় ভাঙচুর করা হয়। ভেঙে ফেলা হয় দরজা-জানালার গ্লাস। এতে মসজিদের সাধারণ মুসল্লিরা ভীত হয়ে পড়েন।

আরও পড়ুন: তোমরা শিক্ষিত হয়েছো কিন্তু মানুষ হও নাই: তোফাজ্জলের জানাজায় ইমাম

এ বিষয়ে মতিঝিল পুলিশ বিভাগের উপ কমিশনার মো. শাহরিয়ার আলী সংবাদমাধ্যমকে বলেন, বায়তুল মোকাররম মসজিদের ভেতরে নতুন এবং পুরাতন খতিব নিয়ে সমস্যা সৃষ্টি হয়। তারা একপক্ষ আরেক পক্ষকে জুতার বাক্স থেকে জুতা বের করে ছুড়ে মেরেছে। পরে জেনেছি পুরাতন খতিব নামাজ পড়াতে পারেননি। নতুন খতিব জুমার নামাজ পড়িয়েছেন।


সর্বশেষ সংবাদ