মায়ের কঠিন সময়ে আলিঙ্গন করতে না পারায় ব্যথিত পুতুল

শেখ হাসিনা ও সায়মা ওয়াজেদ পুতুল
শেখ হাসিনা ও সায়মা ওয়াজেদ পুতুল  © সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে দেশের উদ্ভূত পরিস্থিতিতে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগের পর শেখ হাসিনা এখন ভারতের রাজধানী দিল্লীতে আছেন। দিল্লীতে তিনি বসবাসরত তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গেই আছেন বলে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। মায়ের এই কঠিন সময়ে মাকে দেখতে ও আলিঙ্গন করতে না পারায় তার হৃদয় ভেঙে পড়েছেন বলে মন্তব্য করেছেন তিনি। মায়ের পদত্যাগ ও দেশত্যাগের খবরে তিনি ব্যথিত হয়েছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এ বিষয়ে এক আবেগঘন পোস্ট দিয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল।

পোস্টে তিনি লিখেন, ‘আমার দেশ বাংলাদেশ যাকে আমি ভালোবাসি, সেখানে এত প্রাণহানিতে আমার হৃদয় ভেঙ্গে গেছে। হৃদয় আরও ভেঙ্গে যাচ্ছে যে এই কঠিন সময়ে আমার মাকে দেখতে পারছি না এবং আলিঙ্গন করতে পারছি না। আমি আরডি হিসেবে আমার ভূমিকায় প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি।’

শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বর্তমানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডব্লিওএইচও এর দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

এদিকে, নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নিতে ঢাকার উদ্দেশে রওনা করেছেন। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টার দিকে তাকে বহনকারী বিমানটি ঢাকায় ল্যান্ড করার কথা রয়েছে। ফলে ড. ইউনূসের দেশে ফেরার সময় বিবেচনায় রেখে আজ রাত আটটায় বঙ্গভবনে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। 


সর্বশেষ সংবাদ