আওয়ামী লীগের শোক মিছিল আবারও স্থগিত

আওয়ামী লীগের শনিবারের শোকমিছিল কর্মসূচি স্থগিত করা হয়েছে
আওয়ামী লীগের শনিবারের শোকমিছিল কর্মসূচি স্থগিত করা হয়েছে  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে আজ শনিবার বিকেলে রাজধানীতে ‘শোক মিছিল’ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল আওয়ামী লীগ। তবে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে আজকের শোকমিছিল স্থগিত করেছে আওয়ামী লীগ। আজ বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত এই শোকমিছিল হওয়ার কথা ছিল।

শুক্রবার (২ আগস্ট) রাতে আওয়ামী লীগের দফতর সেলের পক্ষ থেকে গণমাধ্যমে এ তথ্য জানানো হয়।
 
বার্তায় বলা হয়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে শনিবার আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোকমিছিল হবে না।

এর আগে শোকের মাস আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহিদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শুক্রবার এই শোকমিছিল আয়োজনের কথা জানায় আওয়ামী লীগ। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে একদিন পিছিয়ে শনিবার তা নির্ধারণ করা হয়।
 
এদিকে, আজ শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একইসঙ্গে রোববার থেকে ‘সর্বাত্মক অসহযোগ কর্মসূচি’ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২ আগস্ট) এক ভিডিও বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, ‘সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে আগামীকাল শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হলো।’

আব্দুল হান্নান মাসুদ বলেন, ‘আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা করছি, আগামীকাল সারা দেশের প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। আগামীকালের পর থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।’


সর্বশেষ সংবাদ