গ্রাহকদের অব্যবহৃত ইন্টারনেট ফেরত পাওয়া নিয়ে যা বলছে মোবাইল কোম্পানি 

  © সংগৃহীত

১৭ জুলাই রাত থেকে দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ হয়ে গিয়েছে। পূর্বে কেনা মোবাইলের অব্যবহৃত ইন্টারনেট ডেটার কি হবে তা নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন গ্রাহকরা। ইন্টারনেট কেনার জন্য তারা যে টাকা খরচ করেছিলেন তার ভবিষ্যৎ কী? তারা কি তাদের অব্যবহৃত ডেটা ফেরত পাবেন? টেলিকম কোম্পানিগুলো কি নতুন প্যাকেজ না কিনলেও পাওনা ইন্টারনেট ডেটা ব্যবহার করতে দেবে? নাকি পুরো টাকাটাই জলে যাবে?

সাধারণত একটি প্যাকেজ শেষ হওয়ার আগেই ঐ প্যাকেজটি আবার কিনলে অব্যবহৃত ডেটা সমন্বয় করা হয়। এখানে বেশিরভাগ ক্ষেত্রেই সেই সুযোগ নেই। তাহলে কী হবে?

মোবাইল কোম্পানিগুলো অবশ্য কিছুটা আশার আলো দেখাচ্ছে। গ্রামীণ ফোন, রবি এবং বাংলালিংকের সঙ্গে যোগাযোগ করা হলে কোম্পানিগুলো জানিয়েছে, তারা গ্রাহকের স্বার্থকে প্রাধান্য দিয়েই সিদ্ধান্ত নেবে। এজন্য তারা মোবাইল ইন্টারনেট চালু হওয়ার জন্য অপেক্ষা করছে।

২৩ জুলাই রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হলেও মোবাইল ইন্টারনেট এখনো অন্ধকারে আছে। রবি বা সোমবার নাগাদ মোবাইল ইন্টারনেট চালু হতে পারে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত বছর দেশের মোবাইল কোম্পানিগুলো যে আয় করেছে তাতে দেখা যায়, মোবাইল ব্যবহারকারীরা গড়ে প্রতিদিন প্রায় ২৯ কোটি টাকার মোবাইল ডেটা কেনেন; বছরে এর পরিমাণ ১০ হাজার ৫০৮ কোটি টাকা।

 

সর্বশেষ সংবাদ