বিটিভি কার্যালয়ে জ্বলছে আগুন, সম্প্রচার বন্ধ

বিটিভি ভবনে আগুন
বিটিভি ভবনে আগুন  © সংগৃহীত

দীর্ঘ চার ঘণ্টা পার হলেও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে লাগা আগুন এখনও নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিসের সদস্যরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টার দিকে বিটিভিতে হামলা করা হয়েছে বলে দাবি করেছেন সেখানকার কর্মকর্তারা। হামলায় সময় রাষ্ট্রীয় টেলিভিশনের রিসিপশনে ভাঙচুর, পাশে থাকা বেশ কিছু গাড়িতে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। পরে ঢাকা কেন্দ্র এবং ডিজাইন শাখায়ও আগুন ধরিয়ে দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসে ইউনিট রওনা দিলেও আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধের কারণে ঘটনাস্থলে এ প্রতিবেদন লেখা অবধি তারা পৌঁছাতে পারেনি।

আগুন লাগার বিষয়ে প্রতিষ্ঠানটির মহাপরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, আগুন ছড়িয়ে পড়ছে জানিয়ে সম্প্রচার বন্ধের আশঙ্কাও করা হচ্ছে।

সরজমিনে দেখা যায়, সরকারি টিভিটির ট্রান্সমিশন বন্ধ হয়ে গেছে। তবে টিভিটির চট্টগ্রাম স্ট্রেশনটির সম্প্রচার চলমান রয়েছে। 

প্রতিষ্ঠানটির মহাপরিচালক আরও জানান, ‘সন্ধ্যায়ও আগুন জ্বলছে, ডিজাইন শাখা পুড়ে গেছে। এখন যদি মূল কেন্দ্র জ্বলে যায়, তাহলে বিটিভির প্রচার বন্ধ হয়ে যাবে।’

ফায়ার সার্ভিস কেন আসতে পারেনি- এই প্রশ্নে তিনি বলেন, ‘তারা আমাদের বলছে, রাস্তা বন্ধ থাকায় আসতে পারছে না। বিটিভিতে আসার ৫/৬টা পথ আছে। বিজিবি আসতে পেরেছে, কিন্তু ফায়ার সার্ভিস এখনো আসেনি।’


সর্বশেষ সংবাদ