১৩২ কেজি হরিণের মাংস ফেলে পালিয়ে যায় শিকারিরা

হরিণ/ প্রতীকী ছবি
হরিণ/ প্রতীকী ছবি  © সংগৃহীত

সুন্দরবনে বন টহল ফাঁড়ির বনরক্ষীদের দেখে নৌকা ফেলে পালালেন শিকারিরা। পরে ওই নৌকা থেকে ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ। সোমবার (১০ জুন) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সুন্দরবন পশ্চিম বনবিভাগের শাকবাড়িয়া ক্যাম্পের চালকি খাল এলাকা থেকে এসব মাংস উদ্ধার করা হয়।

কয়রার শাকবাড়িয়া বন টহল ফাঁড়ির কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সহিদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাশিয়াবাদ ও শাকবাড়িয়া ক্যাম্পের যৌথ অভিযানে রাত সাড়ে ৩টার দিকে চালকি খাল এলাকা থেকে ১৩২ কেজি হরিণের মাংসসহ একটি নৌকা জব্দ করা হয়েছে। টর্চ লাইটের আলোয় দূর থেকে ২ জন শিকারিকে সুন্দরবনের ভেতরে পালিয়ে যেতে দেখেছি। কিন্তু কাউকে আটক করা সম্ভব হয়নি।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল বলেন, কাশিয়াবাদ ও শাকবাড়িয়া ক্যাম্পের যৌথ অভিযানে ১৩২ কেজি হরিণের মাংসসহ একটি নৌকা জব্দ করা হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

স্থানীয়দের থেকে জানা যায়, কয়রার একটি ছোট নদী পেরোলেই সুন্দরবনের গহিন জঙ্গল। হরিণশিকারিরা রাতে গোপনে সুন্দরবনে ঢুকে নাইলনের দড়ির এক ধরনের ফাঁদ হরিণের নিয়মিত যাতায়াতের পথে পেতে রাখেন। চলাচলের সময় হরিণগুলো সেই ফাঁদে আটকে যায়। তারপর বনরক্ষীদের চোখ ফাঁকি দিয়ে হরিণের মাংস লোকালয়ে এনে বিক্রি করা হয়।


সর্বশেষ সংবাদ