দেশের ৪৫ শতাংশ মোবাইল টাওয়ার এখনও অচল

  © সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে সারা দেশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে ৬৪ জেলার ২৬ হাজারের বেশি মোবাইল টাওয়ার অচল হয়ে আছে। আজ মঙ্গলবার (২৮ মে) পর্যন্ত এ অচলাবস্থা কাটানো সম্ভব হয়নি। এতে গ্রাহকরা যোগাযোগের ক্ষেত্রে ভোগান্তি পড়ছে। 

অপারেটররা বলছে, বিদ্যুৎ ও জেনারেটর দিয়ে গতরাত (সোমবার) থেকে আজ সকাল পর্যন্ত সচল হয়েছে মাত্র ৩ হাজার টাওয়ার। তবে বিকেল নাগাদ দুর্গত এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সবশেষ তথ্য বলছে, রাঙ্গামাটি, মেহেরপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, বরিশাল ও বরগুনায় প্রায় ৮০ শতাংশ সাইট অচল রয়েছে।

এদিকে ব্রডব্র্যান্ড ইন্টারনেট সেবাদাতারা বলছেন, কাটা পড়া ফাইবার মেরামত এবং বিদ্যুৎসংযোগ পূর্ণস্থাপন হওয়ায়, ২২৫টি পাইপের মধ্যে সচল করা গেছে মাত্র ২৫টি।

গ্রাহকরা জানাচ্ছেন, অনেক জায়গাতেই কল দিলে যাচ্ছে না; ফোনের ডিসপ্লেতে ভাসছে 'নো নেটওয়ার্ক'। শুধু কথা বলায় নয়; জরুরি প্রয়োজনে মোবাইল ব্যাংকিংয়ে স্বজনদের পাঠানো যাচ্ছে না কোন টাকাও। 

তবে মঙ্গলবার (২৮ মে) বিকাল নাগাদ দুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক ও ব্রডব্যান্ড ইন্টারনেট পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করছেন সেবাদাতারা।

এদিকে, মোবাইল টাওয়ারে দ্রুত বিদ্যুৎসংযোগ নিশ্চিত করতে বিদ্যুৎ বিভাগকে অনুরোধ করেছে বিটিআরসি।

 

সর্বশেষ সংবাদ