ট্রান্সজেন্ডারভিত্তিক নাটকে বিজ্ঞাপন থাকায় দুঃখ প্রকাশ করল ওয়ালটন

  © সংগৃহীত

সম্প্রতি ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটক ‘রূপান্তর’-এ ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হওয়া নিয়ে এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছে দেশীয় এ কোম্পানিটি। মঙ্গলবার (১৬ এপ্রিল) এক বিবৃতিতে কোম্পানিটি এ দুঃখ প্রকাশ করে। 

ঈদের দ্বিতীয় দিন নাটকটি প্রচারের পর পরই অনেকেই ওয়ালটনকে বয়কটের কথা বলে। তাদের অভিযোগ, এই নাটকে বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে ট্রান্সজেন্ডারকে প্রোমোট করছে প্রতিষ্ঠানটি। এমন নাটকে অভিনয় করার জন্য এই নাটকের প্রতিটি অভিনেতাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

এরই পরিপ্রেক্ষিতে বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি 'রূপান্তর' শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক একটি নাটকে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। ওয়ালটনের অনেক ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীর মনে আঘাত লেগেছে। ওয়ালটন প্রকৃতপক্ষে উক্ত নাটকটি তৈরির সঙ্গে সংযুক্ত ছিল না।

বিজ্ঞাপনী সংস্থার মাধ্যমে নাটকে ব্র্যান্ডিং কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে জানিয়ে বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানায়, এক্ষেত্রে বিজ্ঞাপনী সংস্থাকে কোম্পানির নীতি অনুযায়ী গাইডলাইন দেওয়া আছে। কিন্তু তারপরও ‘রূপান্তর’ শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটকটিতে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। উক্ত বিষয়ের ব্যাপারে ওয়ালটন কর্তৃপক্ষ অবহিত ছিল না। ওয়ালটন দেশের মানুষের ধর্মীয় ও সামাজিক অনুভূতিতে আঘাত করে এমন কোনো কর্মকাণ্ডে কখনো সম্পৃক্ত থাকে না। 

অনাকাঙ্ক্ষিত এই বিষয়টির জন্য ওয়ালটন গ্রুপ মর্মাহত এবং সম্মানিত ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানায় ওয়ালটন।

উল্লেখ্য, রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় ট্রান্সজেন্ডারভিত্তিক নাটকে অভিনয় করেন জোভান, সামিরা খান মাহি প্রমুখ।


সর্বশেষ সংবাদ