কলেজের ক্লাস রুমে গায়ে হলুদ-বিয়ে, খাওয়ানো হয় মাঠে

কলেজের শ্রেণিকক্ষে বিয়ে
কলেজের শ্রেণিকক্ষে বিয়ে  © সংগৃহীত

দিনাজপুরের বিরামপুরে কলেজের শ্রেণি কক্ষে গায়ে হলুদ মঞ্চ, বিয়ে, অতিথিদের বিশ্রাম ও কলেজ মাঠে খাওয়া-দাওয়ার আয়োজনের অভিযোগ উঠেছে। রোববার (১৪ এপ্রিল) উপজেলা সদরে বিরামপুর মহিলা ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব জগন্নাথপুর মহল্লার আজাহার আলী তার মেয়ে ফাতেমা আক্তারের বিয়ের আয়োজন করেন। এতে কলেজের দুটি শ্রেণি কক্ষ ব্যবহার করা হয়। একটিতে বর- কনের মঞ্চ, অন্যটিতে অতিথিদের বসার ব্যবস্থা করা হয়। এছাড়া কলেজের মাঠে অতিথিদের খাওয়া-দাওয়া করানো হয়। এতে পুরো মাঠ জুড়ে ময়লা-আবর্জনার ভরে গেছে।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মেজবাউল ইসলাম জানান, মেয়েটি (কনে) তাদের কলেজের সাবেক শিক্ষার্থী এবং মেয়ের বাবার অনুরোধের প্রেক্ষিতে ঈদের ছুটি থাকায় বিয়ের আয়োজনের অনুমতি দেয়া হয়েছে।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সোহলে রানা বলেন, কলেজ প্রাঙ্গণে বিয়ের আয়োজনের কথা তার জানা নেই। তবে কলেজ প্রাঙ্গণে বিয়ের আসর বসানোর সুযোগ নেই। কেউ অনুমতি দিলে ব্যবস্থা গ্রহন করা হবে।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্তকর্তা নুজহাত তাসনীম জানান, শিক্ষা প্রতিষ্ঠানে বিয়ের আয়োজন করা ঠিক নয়। খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

সর্বশেষ সংবাদ