মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসানোর সিদ্ধান্ত হয়নি: কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © ফাইল ছবি

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এ সম্পর্কে আমরা কিছু জানি না। এটি আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করব।

শুক্রবার (৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুস্থ, গরিব ও অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর খামারবাড়ির টিঅ্যান্ডটি মাঠে এ ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচির আয়োজন করে মৎস্যজীবী লীগ।

ওবায়দুল কাদের বলেন, বিশেষ সেবাধর্মী পরিবহন মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে। কোথায় জুলাই মাস! আর আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নিইনি। সরকারের উচ্চ পর্যায়ের কোনো সিদ্ধান্ত হওয়ার আগে হুট করে কারা এ ধরনের খবর দিলো, আমি জানি না। বিষয়টি সাংবাদিকদের জিজ্ঞেস করা উচিত ছিল। তারা কিন্তু আসল জায়গায় যাননি।

চলতি বছরের জুলাই থেকে মেট্রোরেলের টিকিটের ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট আরোপ হতে যাচ্ছে— গত কয়েকদিন থেকে গণমাধ্যমে এ ধরনের খবর প্রচারিত হয়ে আসছিলো। পরে গতকাল বৃহস্পতিবার ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডকে চিঠি দিয়ে বিষয়টি জানায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এ চিঠির প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের ভাড়ায় ১৫ শতাংশ ভ্যাট বসছে জুলাই থেকে, হঠাৎ করে কারা এ ধরনের ঘোষণা দিল? এ সম্পর্কে আমরা কিছু জানি না।

 

সর্বশেষ সংবাদ