‘সবকিছু পুইড়া যাকগা, আমার মা তো বেঁচে আছে’

ভাইরাল শিশুটি
ভাইরাল শিশুটি  © সংগৃহীত

রাজধানীর কড়াইল বস্তিতে আগুন লাগার পর ফায়ার সার্ভিস কর্মীরা পৌনে এক ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে এনেছেন। আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেলেও এক শিশুর মুখে ছিল হাসি। ওই শিশুর ভাষ্য, সবকিছু পুড়ে গেলেও সমস্যা নেই, কারণ তার মা বেঁচে আছেন। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে হয়তো এটাই ছিল তার জন্য সর্বোচ্চ সান্ত্বনা।

ওই শিশুর মুখে হাসি মিশ্রিত এমনই একটি সাক্ষাৎকার মন জয় করেছে নেটিজেনদের। আগুন লাগার পর ওই শিশু গণমাধ্যমে কথা বলছিলেন। ২০-২৩ সেকেন্ডের ওই ক্লিপ মুহূর্তেই ভাইরাল হয়ে হয়ে পড়ে। তবে ওই শিশুর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ভাইরাল ভিডিওতে ওই শিশুটিকে বলতে শোনা যায়, ‘আমার মা তো বাঁচছে, এইটাই বেশি আর কিছু লাগবো না। সবকিছু পুইড়া যাকগা, আমার মা তো আছে। মানুষ থাকলেইতো কামাই করতে পারবো, মানুষ না থাকলে কী হইবো? মানুষ থাকলে সবকিছু করা যাইবো, মা-ই আছে।’

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিওতে ব্যবহারকারীরা শিশুটির সাহসিকতা ও মায়ের প্রতি বিশ্বাস-ভালোবাসার প্রশংসা করেছেন।

এর আগে, গত রোববার বেলা পৌনে ৪টার দিকে কড়াইল বস্তির পাশে টিঅ্যান্ডটি বয়েজ স্কুল রোডের গোডাউন বস্তিতে আগুন লাগে। অনেক দূর থেকেও সেখানে আগুনের শিখা দেখা যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, আগুন লাগার খবর পেয়ে বারিধারা, তেজগাঁও, কুর্মিটোলা, সিদ্দিকবাজার, মিরপুর ও উত্তরা ফায়ার স্টেশনের ১০টি ইউনিট সেখানে যায়। তাদের চেষ্টায় বিকাল ৫টা ৩৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।


সর্বশেষ সংবাদ