মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে ঢাকার কড়া প্রতিবাদ

মিয়ানমার সীমান্তের ওপারথেকে আসা মর্টার শেলের আঘাতে দুইজনের মৃত্যুর ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন মিয়ানমারের রাষ্ট্রদূত। পরে ১১টা ৩৫মিনিটের দিকে বের হয়ে যান তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উইংয়ের কর্মকর্তা রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেন। দুজনের মৃত্যুর ঘটনা ছাড়াও সীমান্তে চলমান পরিস্থিতির কার‌ণে বাংলাদেশের উদ্বেগের কথা জানানো হ‌য়ে‌ছে।

আরও পড়ুন: মিয়ানমার বাহিনীর প্রবেশে নতুন শঙ্কায় বাংলাদেশ, অনুপ্রবেশের অপেক্ষায় ৪০০ চাকমা

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির গণমাধ্যমকে রাষ্ট্রদূত‌কে তল‌বের বিষয়টি নিশ্চিত করে বলেন, মিয়ানমারের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক হয়েছে। প্রতিবাদ জানানোর জন্যই তাকে ডেকেছিলাম।

মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনী এবং সীমান্তরক্ষী বাহিনীর সংঘর্ষ চলছে। এ নিয়ে বাংলাদেশের বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী অঞ্চলে ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। পালিয়ে আসা আরও ১১৪ জন সেনা সদস্যসহ এখন পর্যন্ত ২২৯ জন বিজিপি সদস্য প্রবেশ করেছে বাংলাদেশে।


সর্বশেষ সংবাদ