বিএনপির অবস্থা বুঝাতে জসিম উদ্দিনের কবর কবিতার যে দুই লাইন বললেন কাদের

  © সংগৃহীত

বিএনপির অবস্থা পল্লীকবি জসিম উদ্দিনের বিখ্যাত কবিতা কবর কবিতার দুটি চরণের মতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির বর্তমান অবস্থা কবি জসিম উদ্দিনের কবর কবিতার মতো। ‘তার পরে এই শূন্য জীবনে যত কাটিয়াছি পাড়ি, যেখানে যাহারে জড়ায়ে ধরেছি সেই চলে গেছে ছাড়ি।’ বিএনপির বর্তমান অবস্থাটা তাই। একেকবার একজনকে আঁকড়ে ধরে, সেটা চলে যায়। এরপর আরেকজনকে আঁকড়ে ধরে।

টিআইবির গবেষণা প্রতিবেদন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের টিআইবি বিএনপির দালাল। তাদের প্রত্যেকটা কথা ও বক্তব্য একপেষে। একটা পক্ষের ওকালতি করে। সরকারের বিপক্ষে যা খুশি বলে। যে ভাষায় বিএনপি কথা বলে, তারাও সে ভাষায় কথা বলে। এ জন্যই বলছি, তারা বিএনপির দালাল। ‘তাদের গবেষণা তাদের বিষয়। এই গবেষণায় কোনো নিরপেক্ষতা আমরা খুঁজে পাইনি,’ যোগ করেন তিনি।

টিআইবির বিরুদ্ধে আইননি ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এই যে কথা বলছি এটাই তো যথেষ্ট। সব ব্যাপারে কি মামলা ঠুকে দিতে হবে? মামলা করে সব কিছুর সমাধান হয় না। রাজনৈতিকভাবে আমরা মোকাবিলা করতে হয়। রিজভী তো প্রতিদিন কত কথাই না বলে!

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দি, কেন্দ্রীয় কমিটির সদস্য সাঈদ খোকন উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ