নির্বাচন ঘিরে তিন দিনের ছুটির প্রজ্ঞাপনটি ভুয়া

জনপ্রশাসন মন্ত্রণালয়
জনপ্রশাসন মন্ত্রণালয়  © ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ৫ থেকে ৮ জানুয়ারি তিন দিনের সরকারি ছুটি ঘোষণার একটি ভুয়া প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে ছুটি ঘোষণার অবহেলাকারীদের আর্থিক জরিমানাসহ আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসানের স্বাক্ষর দেখিয়ে এ ভুয়া প্রজ্ঞাপন ছড়ানো হয়েছে।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, একটি ভুয়া প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এটি সত্য নয়। প্রজ্ঞাপনটি আমলে না নেয়ার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

dhakapost

এই ভুয়া প্রজ্ঞাপন ফেসবুকে ছড়ানো হয়

এর আগে গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে  প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ৭ জানুয়ারি (রোববার) সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/ কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এর আগে, গত ২৪ ডিসেম্বর ভোটগ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন। 

ইসির চিঠিতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৭ জানুয়ারি সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। এ অবস্থায় ৭ জানুয়ারি সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানায় সংস্থাটি।


সর্বশেষ সংবাদ