মির্জা ফখরুলের জামিন আবেদনের শুনানি হতে পারে আজ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাইকোর্টে জামিন চেয়ে করা আবেদনের শুনানি হতে পারে আজ সোমবার (৪ নভেম্বর)। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় আবেদনটি ৭৯২ নম্বর ক্রমিকে রয়েছে। রোববার হাইকোর্টে জামিন চেয়ে আবেদনটি করা হয়। 

মির্জা ফখরুল ইসলামের পক্ষে শুনানি করবেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। আবেদন করা হয়। এর আগে গত ২২ নভেম্বর তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের।

বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশের দিন সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় গ্রেপ্তার করা হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন পুলিশ সদস্য নিহত এবং অর্ধশতাধিক আহত হন। পরে পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় চারটি মামলা করে পুলিশ।

আরো পড়ুন: দু’পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু

এসব মামলায় দুই হাজার ৯৭৫ নেতা-কর্মীকে আসামি করা হয়েছিল। তাদের মধ্যে নাম ছিল ৭২৫ জনের। তবে মির্জা ফখরুলের নাম ছিল না। পরদিন রাতে মির্জা ফখরুলকে নিজ বাসা থেকে তুলে নেয় ডিবি পুলিশ। পরদিন পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।


সর্বশেষ সংবাদ