মাগুরায় ব্যাট করবেন সাকিব, ঢাকার টিকিট ফেরদৌসের

ফেরদৌস ও সাকিব
ফেরদৌস ও সাকিব  © ফাইল ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এছাড়া ঢাকা-১০ আসন থেকে নৌকা প্রতীকে পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

আজ (২৬ নভেম্বর) রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নের এ তালিকা ঘোষণা করেছেন। সেখান থেকেই এ তথ্য জানা যায়।

এর আগে কয়েক দফায় দলের মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০ এবং মাগুরা-১ ও ২ আসন থেকে দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন সাকিব। গত ১৮ নভেম্বর তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। শেষ পর্যন্ত জন্মস্থান মাগুরা থেকেই নৌকার টিকিট পেয়েছেন এই তারকা অলরাউন্ডার।

বর্তমানে ঢাকা-১০ আসনের বর্তমান সংসদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন। সেই স্থানে নায়ক ফেরদৌসকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ খবর আসার পর থেকেই শুভেচ্ছায় ভাসছেন এই অভিনেতা।

জানা গেছে, ঢাকা-১০ ছাড়া আরও একটি আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছিলেন ফেরদৌস। যদিও সেই আসনটির কথা প্রকাশ করেননি তিনি। তবে ধারণা করা হচ্ছে, ঢাকা-১৭ আসনের জন্যও মনোনয়ন ফরম তুলেছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই নায়ক।

অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ফেরদৌস। দলটির নির্বাচনি প্রচার-প্রচারণায় সবসময়ই তাকে দেখা গেছে। দলে তার গুরুত্বপূর্ণ একটি পদও রয়েছে। তিনি আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির একজন সদস্য।


সর্বশেষ সংবাদ