জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল  © ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে আজ বুধবার বিকেল ৫টায় বৈঠকে বসবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। বৈঠক শেষে সন্ধ্যা ৭টার পর জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি। ওই ভাষণেই তফসিল সংক্রান্ত ঘোষণা দেওয়া হবে। নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, তফসিল ঘোষণা উপলক্ষ্যে আজ বুধবার (১৫ নভেম্বর) সকাল ১০টায় সংবাদ সম্মেলন করবেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। এরপর বিকেল ৫টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন বৈঠকে বসবে। বৈঠক শেষে সন্ধ্যা ৭টার দিকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন সিইসি। ওই ভাষণেই তফসিল সংক্রান্ত ঘোষণা দেওয়া হবে। সিইসির ঘোষিত তফসিল অনুযায়ী সংসদ নির্বাচন আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে হতে পারে।

এছাড়া, নির্বাচনের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানো এবং নির্বাচন কমিশনের কর্মকর্তাদের পরিবর্তে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের রিটার্নিং কর্মকর্তা হিসেবেও ঘোষণা আসতে পারে।

এদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে আগারগাঁওয়ে কমিশন ভবন ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ