বিএনপির সাথে সংঘর্ষে পুলিশ সদস্য হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

  © সংগৃহীত

রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশ সদস্য মো. আমিরুল ইসলাম পারভেজ (৩২) নিহতের ঘটনায় করা মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (২৯ অক্টোবর) সকালে তাঁদের ঢাকা ও গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

পুলিশ জানায়, গ্রেপ্তার দুজন হলেন—শামীম রেজা ও মো. সুলতান। শামীম গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার যুবদলের আহ্বায়ক। তাঁকে সেখান থেকেই গ্রেপ্তার করা হয়েছে। সুলতানকে গ্রেপ্তার করা হয়েছে ঢাকার ডেমরা এলাকা থেকে।

শামীম রেজার ব্যাপারে গাইবান্ধার পুলিশ সুপার মো. কামাল হোসেন গণমাধ্যমকে বলেন, তাঁকে ডিএমপির কাছে হস্তান্তর করা হবে। তাঁকে হেফাজতে নেওয়ার জন্য ডিএমপির একটি দল গাইবান্ধার উদ্দেশে রওয়ানা দিয়েছে।

নিহত পুলিশ সদস্য আমিরুল কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়। বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ চলার সময় ফকিরাপুলের বক্সকালভার্ট রোড এলাকায় আমিরুল মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তার জানাজা রাজারবাগ পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত হয়েছে। এসময় আমিরুলের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, পুলিশ কমিশনার হাবিবুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। দেওয়া হয় গার্ড অব অনার। করুণ সুরে বেজে ওঠে বিউগল।


সর্বশেষ সংবাদ