সমাবেশ করতে জামায়াতকে অলিখিত অনুমতি পুলিশের

রাজধানীর আরামবাগের সড়কে ‍অবস্থান নিয়েছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা
রাজধানীর আরামবাগের সড়কে ‍অবস্থান নিয়েছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা  © সংগৃহীত

রাজধানীর আরামবাগে সমাবেশ করতে জামায়াত ইসলামীকে অলিখিত (মৌখিক) অনুমতি দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার লিটন কুমার সাহা। 

জামায়াতকে সমাবেশের ‍অনুমতির ব্যাপারে তিনি বলেন, এখানে জামায়াত ও বিএনপির নেতাকর্মীরা রয়েছেন। তারা এখানেই সমাবেশ করতে চাচ্ছেন। আমরা ওভাবে অনুমতি দিতে পারি না। তবে তারা এখানে শান্তিপূর্ণ সমাবেশ করবেন।

এদিকে আরামবাগে জামায়াতের সমাবেশে করার প্রস্তুতি চলছে, বানানো হয়েছে অস্থায়ী মঞ্চ। দুপুরের নামাজের পর আনুষ্ঠানিক সমাবেশ শুরু হবে বলে ইসলামী ছাত্রশিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৯টার দিকে তারা শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টা করেন হাজার হাজার জামায়াত-শিবির নেতা-কর্মী। তবে পুলিশ তাদের নটরডেম কলেজ ফুটওভার ব্রিজের সামনে আটকে দেয়।

আরও পড়ুন: কাকরাইলে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

সকাল পৌনে ১০টার দিকে ঘটনাস্থল থেকে এসএম মিজানুর রহমান নামে জামায়াতে ইসলামীর এক সমর্থককে আটক করে নিয়ে যায় পুলিশ।

এদিকে গতকাল রাত থেকেই রাজধানীর কাকরাইল, নাইটঙ্গেল মোড়, বিজয় নগর, ফকিরাপুল, রাজারবাগ, দৈনিক বাংলা, আরামবাগ ও মতিঝিল এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে।

গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে রাজধানীতে জামায়াতকে মহাসমাবেশের অনুমতি দেওয়া হবে না বলেও জানানো হয়। তবে এর আগে থেকেই অনুমতি না পেলেও রাজধানীর শাপলা চত্বরেই মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এদিন দুপুর ২টায় এ সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ