৫ অক্টোবরের রোডমার্চে কোনো অনুমতি নেবে না বিএনপি

সংবাদ সম্মেলনে উপস্থিত নেতারা
সংবাদ সম্মেলনে উপস্থিত নেতারা   © সংগৃহীত

অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তির এক দফা দাবি আদায়ে আগামী ৫ অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রামে রোডমার্চ কর্মসূচি পালন করবে বিএনপি। কিন্তু এ রোডমার্চ কর্মসূচি পালনে প্রশাসন থেকে কোন অনুমতি নেবে না বলে জানিয়েছে বিএনপি।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রামে রোডমার্চ কর্মসূচি পালন কমিটির দলনেতা বলেন, আমরা অনেক সহ্য করেছি। আর নয়। এখন রোডমার্চ কর্মসূচির জন্য প্রশাসন থেকে কোনো অনুমতি নেবো না। তবে অবহিত করবো। তিনি রোডমার্চ সফলে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেছেন, অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তির একদফা দাবি আদায়ে আগামী ৫ অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রামে রোডমার্চ কর্মসূচি পালন করা হবে। এজন্য বিএনপির প্রত্যেকটি উপজেলা পৌরসভা কমিটি প্রস্তুতি নিচ্ছে। কিন্তু রোডমার্চ কর্মসূচি বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে সরকার। তারই অংশ হিসেবে উত্তর জেলার বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে হামলা যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা। 

আরও পড়ুন: খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদন নাকচ আইন মন্ত্রণালয়ের

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান বলেন, ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ সফল করতে শুক্রবার আমার বাড়িতে প্রস্তুতি সভা করেছি। সভা শেষে বিএনপি নেতাকর্মীরা ফিরে যাওয়ার মুহূর্তে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় দোকান কর্মচারী রুমন তাদের হামলার দৃশ্য মোবাইলে ধারণ করছিলেন। এতে সন্ত্রাসীদের হামলায় মাথায় আঘাত পেয়ে পাশের পুকুরে পড়ে প্রাণ হারায় রুমন। অথচ রুমনকে ছাত্রলীগকর্মী সাজিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করার জন্য তার পরিবারকে ভয়ভীতি দেখাচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বক্তব্য দেন। এসময় বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্ট্রার মীর হেলাল উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সরোয়ার আলমগীর, মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক শহীদুল ইসলাম চৌধুরীসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ