ডিম সেদ্ধ করে ফ্রিজে রেখে খাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

নিত্যপণ্যের বাজার উর্দ্ধমুখী প্রসঙ্গে সিন্ডিকেটকে দায়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা অনেক সময় পণ্য ধরে রেখে পচায় ফেলবে তবুও বিক্রি করবেনা। এবার ডিম নিয়ে শুরু হয়েছে। এরপর ডিম যখন বেশি করে পাবেন তখন সেদ্ধ করে ফ্রিজে রেখে দেবেন। সহজে নষ্ট হবে না। অনেকদিন থাকবে। 

দক্ষিণ আফ্রিকায় সাম্প্রতিক সফরের ফলাফল নিয়ে গণমাধ্যমকে অবহিত করতে আজ মঙ্গলবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে ডিম নিয়ে ব্যবসায়ীদের সিন্ডিকেটের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, সবকিছুর বিকল্প ব্যবস্থা আছে। ডিম সেদ্ধ করে যদি ফ্রিজের ডিপে রেখে দেওয়া হয়, তখন অনেকদিন ভালো থাকে। রান্না করার সময় আরামে রান্না করে খাওয়া যায়। আমরা রাাখি আর রান্না করি খাই। এগুলেতো নিজের থেকে শেখা। 

সব ধরনের হুমকি, উসকানি ও যুদ্ধের বিরুদ্ধে কথা বলার ওপর গুরুত্ব দিয়ে শেখ হাসিনা বলেন, দক্ষিণের দেশগুলোর ওপর আরোপিত কৃত্রিম সিদ্ধান্তের কারণে আর ক্ষতিগ্রস্ত হতে রাজি নই। সর্বজনীন নিয়মের নামে আমাদের ওপর চাপিয়ে দেওয়া অসম নীতিকে প্রত্যাখ্যান করার জন্য আমি দক্ষিণের দেশগুলোকে আহ্বান জানিয়েছি।

গত ২২ থেকে ২৪ আগস্ট পর্যন্ত ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগদান করেন প্রধানমন্ত্রী। ২৭ আগস্ট দিনগত রাতে তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে দেশে ফিরেছেন।


সর্বশেষ সংবাদ