সাবেক ধর্মমন্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বারবার কারাবরণ করেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও আওয়ামী লীগের রাজনীতির প্রতি অবিচল থেকে মতিউর রহমান তারে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ। তিন দশকের বেশি সময় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতৃত্বদানকারী এই নেতা মহান মুক্তিযুদ্ধে প্রশিক্ষকের দায়িত্ব পালন করায় মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য গেলো বছর তিনি একুশে পদক লাভ করেন। 
এছাড়া তার মৃত্যুতে দলের এক অপূরণীয় ক্ষতি হলো এবং একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম বলে শোক বার্তায় উল্লেখ করা হয়।

রোববার (২৭ আগস্ট) রাত ১১টার দিকে ময়মনসিংহ নগরের নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন এ প্রবীণ রাজনীতিক। 

সাবেক এই মন্ত্রীর মৃত্যুর বিষয়ে তার পরিবার সূত্রে জানা যায়, গেলো রাতে তার শারীরিক অবস্থা খারাপ হলে নগরের নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।  

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান ১৯৪২ সালের ৮ ফেব্রুয়ারি ময়মনসিংহ সদরের আকুয়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং তার নেতৃত্বে ১৯৭১ সালের ১০ ডিসেম্বর ময়মনসিংহকে মুক্ত হয়।  

এ প্রবীণ রাজনীতিক  আকুয়া মডেল প্রাইমারি স্কুল থেকে ১৯৫৩ সালে তার শিক্ষা জীবনের প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং ১৯৫৮ সালে ময়মনসিংহের মৃত্যুঞ্জয় স্কুল থেকে মেট্রিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ময়মনসিংহ আনন্দমোহন কলেজ থেকে ১৯৬১ সালে বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন এবং ওই একই কলেজ থেকে  ১৯৬৪ সালে বিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬৭ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে এমএসসি সম্পন্ন করেন। এরপর তিনি জামালপুর জেলার নান্দিনা কলেজ এবং ময়মনসিংহের নাসিরাবাদ কলেজে প্রাণিবিদ্যার শিক্ষক হিসেবে শিক্ষকতা করেন। তিনি কিছুদিন ময়মনসিংহ কলেজেও শিক্ষকতা করেছেন।


সর্বশেষ সংবাদ