৪ দাবিতে পরীক্ষা বর্জনের ডাক ম্যাটস শিক্ষার্থীদের

কর্মসূচিতে উপস্থিত শিক্ষার্থীরা
কর্মসূচিতে উপস্থিত শিক্ষার্থীরা  © সংগৃহীত

বগুড়ায় চার দফা দাবিতে ধর্মঘট ও পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন (বিডিএমএসএ) ও ম্যাটস শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টার দিকে শহরের সাতমাথায় এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, কর্মসংস্থান সৃষ্টি ও দ্রুত নিয়োগ, অ্যালাইড বোর্ড বাতিল করে স্বতন্ত্র বোর্ড গঠন, ইন্টার্নশীপ বহালসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন এবং উচ্চশিক্ষার সুযোগ প্রদান।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন প্রাইভেট প্র্যাক্টিশনার অ্যাসোসিয়েশনের জেলা শাখার সভাপতি আরমান আতিক। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান।

এসময় আব্দুল্লাহ আল নোমান বলেন, ২০০৯ সালে সরকারিভাবে গুটিকয়েক নিয়োগ দেয়া হলেও বর্তমানে নিয়োগ দেয়া হচ্ছেনা। প্রতি বছর ৭ থেকে ১০ হাজার শিক্ষার্থী পাশ করে বের হলেও সেসব শিক্ষার্থীরা বেকার থেকে যাচ্ছে। এছাড়াও একাডেমিক শেষ করে তিন মাসের ইন্টার্নশীপ বন্ধ করে দেয়া হয়েছে। এটির পুনর্বহাল এবং স্বতন্ত্র মেডিকেল বোর্ড গঠন করতে হবে। এছাড়াও নন মেডিকেল এলাইড বোর্ড বাতিল করে আমাদের উচ্চশিক্ষা এবং কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

এতে আরও বক্তব্য রাখেন বিডিএমএসের কেন্দ্রীয় সম্পাদক আরামান কবির, জেলা আহ্বায়ক সাবিত হোসেন, সদস্য সচিব জিহাদ হাসান, শাহাব উদ্দিন, মোত্তালেব, রায়হান কবির, জাহিরুল, সামি, মামুন, ফারুক, ইছরাত, সাকিল প্রমুখ।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের কলোনী এলাকায় সাইক পরিচালিত মেডিকেল ট্রেনিং ইন্সটিটিউটে তালা ঝুলিয়ে দেয়।


সর্বশেষ সংবাদ