সাজেক-খাগড়াছড়ি যান চলাচল শুরু, ফিরছেন পর্যটকরা

  © ফাইল ছবি

কয়েক দিনের ভারী বর্ষণে সড়ক তলিয়ে যান চলাচল বন্ধ হওয়ায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের রুইলুই পর্যটনকেন্দ্রে আটকে পড়ে প্রায় আড়াই শতাধিক পর্যটক। সড়ক থেকে পানি নেমে যাওয়ায় যান চলাচল স্বাভাবিক হয়েছে। ফলে তিন দিন পর ফিরতে শুরু করেছেন পর্যটকবাহী চাঁদের গাড়ি। আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) সকালে সাজেক রুইলুই ভ্যালি থেকে খাগড়াছড়ির উদ্দেশে তাঁদের গাড়িবহর রওনা দেয়।

ভারি বর্ষণের ফলে উজান হতে নেমে আসা পাহাড়ী ঢলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার প্রধান সড়কের একটি কালভার্ট ডুবে যায়। ফলে খাগড়াছড়ি থেকে দীঘিনালা যান চলাচল বন্ধ ছিল। যেহেতু সাজেকে দীঘিনালা হয়ে যাতায়াত করতে হয়, তাই সাজেকে যাতায়াতের পথও বন্ধ হয়ে যায়। গত মঙ্গল ও বুধবার সাজেক থেকে কোনো গাড়ি ছেড়ে আসেনি বা বাঘাইহাট থেকেও সাজেকে কোনো গাড়ি প্রবেশ করতে পারেনি। তাই সাজেকে অবস্থানরত পর্যটকরা মঙ্গল ও বুধবার ২দিন সাজেকেই আটকা ছিলেন।

রিসোর্ট-কটেজ মালিক সমিতি ও স্থানীয় সূত্রে জানা যায়, রুইলুই ভ্যালিতে আটকা পড়া অন্তত ২৫ থেকে ৩০টি পর্যটকবাহী গাড়ি খাগড়াছড়ি শহরের উদ্দেশে রওনা হয়েছে। গত সোমবার ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকা থেকে আড়াই শতাধিক পর্যটক সাজেকের রুইলুই ভ্যালিতে বেড়াতে এসেছিলেন। টানা বৃষ্টির কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার কবাখালী সড়ক তলিয়ে যায়। এতে দীঘিনালা-সাজেক-বাঘাইছড়ি উপজেলার সঙ্গে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, বৃষ্টি কমায় পাহাড়ি ঢলও কমতে শুরু করেছে। এতে গত রাতে বাঘাইহাট-সাজেক সড়কের বাঘাইহাট বাজার ও মাচালং বাজার এলাকার পানি সরে গেছে। আজ সকাল থেকেই সড়কে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে।


সর্বশেষ সংবাদ