জুলাই মাসে দেশে ৫০৫ সড়ক দুর্ঘটনা, নিহত ৫৭৬

  © প্রতীকী ছবি

গত মাস জুলাইয়ে সারাদেশে সড়ক দুর্ঘটান হয়েছে ৫০৫ টি। এ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৫৭৬ জনের। আহত হয়েছেন ১০৫৫ জন। এছাড়াও রেল ও নৌ-পথে ৬৩টি  দুর্ঘটনায় ৬৮ জনের মৃত্যু হয়েছে। সড়ক, রেল ও নৌ-পথে সর্বমোট ৫৬৮ দুর্ঘটনায় ৬৪৪ জন নিহত এবং ১০৭৫ জন আহত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) দুপুরে সংবাদ মাধ্যমে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরীর স্বাক্ষরিত দুর্ঘটনা প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। তিনি জানিয়েছেন, দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত সড়ক, রেল ও নৌ পথের দুর্ঘটনার সংবাদ মনিটরিং করে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রেলপথে ৪৭টি দুর্ঘটনায় ৪৮ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। এছাড়ার নৌ-পথে ১৬টি দুর্ঘটনায় ২১ জন নিহত ও ১৫ জন আহত এবং ৩৮ জন নিখোঁজ রয়েছে। 

এদিকে জুলাই মাসে ১৮০ মোটরসাইকেল দুর্ঘটনায় ১৯৫ জন নিহত ও ১২২ জন আহত হয়েছে। এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয়েছে ঢাকা বিভাগে। সেখানে ১৫৭ সড়ক দুর্ঘটনায় ১৭৩ জন নিহত ও ২৭১ জন আহত হয়েছে। অন্যদিকে সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয়েছে বরিশাল বিভাগে। সেখানে ২৩ সড়ক দুর্ঘটনায় ৩৮ জন নিহত ও ১৩৮ জন আহত হয়েছে।


সর্বশেষ সংবাদ